বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » পাকিস্তান দলকে দারুণ এক জয় শহিদ আফ্রিদির

পাকিস্তান দলকে দারুণ এক জয় শহিদ আফ্রিদির 

স্পোর্টস ডেস্কঃ  রস টেইলর পাকিস্তান দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন হারিস সোহেল ও শহিদ আফ্রিদি।
প্রথম ওয়ানডেতে সোহেল ও আফ্রিদির অর্ধশতকে নিউ জিল্যান্ডকে ৩ উইকেটে হারায় পাকিস্তান। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তারা।
সোমবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৪৬ রান করে নিউ জিল্যান্ড। জবাবে ৩ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।
লক্ষ্য তাড়া করতে নেমে ৫২ রানে প্রথম চার উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে পাকিস্তান। তবে অধিনায়ক মিসবাহ উল হকের সঙ্গে ৩৬ ও সরফরাজ আহমেদের সঙ্গে ৩৮ রানের দুটি জুটি গড়ে প্রতিরোধ গড়েন সোহেল।

afridi
এরপর আফ্রিদির ১১০ রানের চমৎকার জুটি উপহার দিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান সোহেল। অর্ধশতকে পৌঁছানোর পর আফ্রিদি (৬১) রান আউটে ভাঙে ১০৫ বল স্থায়ী জুটি। তার ৫১ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও ১টি ছক্কায়।
আফ্রিদি ফিরে গেলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি পাকিস্তানের। ওয়াহাব রিয়াজকে নিয়ে বাকি কাজটুকু সহজেই সারেন সোহেল। ৮৫ রানে অপরাজিত থাকা এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের ১০৯ বলের ইনিংসটি ৫টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ।
নিউ জিল্যান্ডের ড্যানিয়েল ভেটরি ও জেমস নিশাম দুটি করে উইকেট নেন।
এর আগে ১৫তম ওভারে ৬৩ রানের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানের বিদায়ে শুরুটা ভালো হয়নি নিউ জিল্যান্ডের।
তবে দশম ওভার শেষেই ক্রিজে আসা টেইলরের দৃঢ়তায় শুরুর ধাক্কা সামলে আড়াইশর কাছাকাছি যায় নিউ জিল্যান্ডের সংগ্রহ। এক প্রান্তে টেইলর অবিচল থাকলেও অন্যপ্রান্ত থেকে খুব একটা সহায়তা পাচ্ছিলেন না তিনি। এক সময়ে দলটির সংগ্রহ ছিল ৫ উইকেটে ১১১ রান।
সেখান থেকে লুক রনকির সঙ্গে ৪৪, ড্যানিয়েল ভেটরির সঙ্গে ৫৮ ও নাথান ম্যাককালামের সঙ্গে ৩৩ রানের তিনটি ছোট্ট কিন্তু কার্যকর জুটি উপহার দেন টেইলর।
টানা তৃতীয় ও সব মিলিয়ে একাদশ শতক পাওয়া টেইলর অপরাজিত থাকেন ১০৫ রানে। বছরের শুরুতে ভারতের বিপক্ষে টানা দুই শতক পেয়েছিলেন তিনি। জানুয়ারির সেই দুই ম্যাচের পর এই প্রথম ওয়ানডে খেলেন তিনি। তার ১৩৫ বলের ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কায় সাজানো।
পাকিস্তানের মোহাম্মদ ইরফান ৩ উইকেট নেন ৫৭ রানে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone