বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সরকার পতনে মাঠে নামবে ডাকসু নেতারা

সরকার পতনে মাঠে নামবে ডাকসু নেতারা 

নিজস্ব প্রতিবেদকঃ  ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়েই ছাত্র জনতা ঘরে ফিরবে বলে শপথ গ্রহণ করেছে ৯০ এর ডাকসু ও তৎকালীন সর্বদলীয় ছাত্র ঐক্য ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দ।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে ৯০ এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান এই কথা বলেন

daksu
১৮ ডিসেম্বর সাবেক ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দের কনভেনশন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আমান উল্লাহ আমান বলেন, আগামী ১৮ ডিসেম্বর রাজধানী ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ৯০ এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এক কনভেনশনের আয়োজন করেছে। এই কনভেনশনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন। উক্ত কনভেনশনে বেগম জিয়া ছাত্র জনতাকে সরকার পতনের দিকনির্দেশনা দিবেন। তাই আমরা শপথ নিতে চাই, বেগম জিয়ার নেতৃত্বে এই সরকারের পতন ঘটিয়েই আমরা ঘরে ফিরবো।
তিনি বলেন, একটি ব্যর্থ, খুনি ও লুটেরা সরকার বাংলাদেশকে শাসন করছে। এই অবস্থা আর চলতে দেয়া যায় না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি তৎকালীন ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দের সমন্বয়ে ঢাকায় একটি কনভেনশন আয়োজন করবো। ঠিক যেমনটি আমরা ১৯৯০ সালে করেছিলাম। যার ফলে স্বৈরাচার এরশাদের পতনের পথ উন্মুক্ত হয়েছিল।
কোন কোন ছাত্র সংগঠন আপনাদের এই কনভেনশনে থাকবে- এই প্রশ্নের জবাবে আমান বলেন, যে ছাত্র সংগঠনগুলো চলমান আন্দোলনে আমাদের সাথে শরীক হবে তারা সবাই থাকবে। এবং তাদের নিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
জামায়াত শিবির কি এই কনভেনশনে থাকবে- এই প্রশ্নের প্রতিক্রিয়ায় তিনি বলেন, শুধু মাত্র ৯০ এর ডাকসু ও তৎকালীন সর্বদলীয় ছাত্র ঐক্য ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দ এই কনভেনশনে থাকবে।
সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, আসাদুজ্জামান রিপন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব-উন-নবী-খান সোহেল, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র দলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone