বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » এনবিআর’র ২৭ কর্মকর্তা বদলি

এনবিআর’র ২৭ কর্মকর্তা বদলি 

 নিজস্ব প্রতিবেদকঃ  জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২৭ জন কর কমিশনারকে বদলি করা হয়েছে। এর মধ্যে তিনজনকে পদোন্নতি দিয়ে তাদের সবাইকে একসঙ্গে দেশের বিভিন্ন করাঞ্চলে পদায়ন করা হয়েছে।

সোমবার বিকালে এ বিষয়ে এক আদেশ জারি করে তা কার্যকর করা হয়েছে।

এনবিআরের চেয়ারম্যান গোলাম হোসেন গণমাধ্যমকে বলেন, এটি রুটিন বদলি। নিয়ম অনুযায়ী রদবদল করা হয়েছে তাদের।nbr

যাদের বদলি করা হয়েছে তাদের মধ্যে আছেন- সিনিয়র কর কমিশনার চিন্ময় প্রসূন বিশ্বাস। তাকে খুলনার আপিল থেকে ঢাকার কেন্দ্রীয় জরিপ অঞ্চলের দায়িত্ব দেয়া হয়েছে।

অপর সিনিয়র কমিশনার রমেন চন্দ্র বসাককে চট্টগ্রাম ট্রাইব্যুনাল সদস্য থেকে ঢাকার কর অঞ্চল-২-এ বদলি করা হয়েছে।

এছাড়া ঢাকার কর অঞ্চল-১২-এর সিনিয়র কমিশনার নুরুল আলমকে দায়িত্ব দেয়া হয়েছে লার্জ ট্যাঙ পেয়ার ইউনিটের।

এদিকে, রাজস্ব বোর্ডের অধীন কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ বা সিআইসির মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগ দেয়া হয়েছে কমিশনার বেলালউদ্দিনকে। এর আগে তিনি  ট্রাইব্যুনালের সদস্য ছিলেন।

সিআইসির ডিজি আবদুর রাজ্জাক সমপ্রতি রাজস্ব বোর্ডের সদস্যপদে পদোন্নতি পাওয়ায় রাজস্ব বোর্ডের অধীনে কর গোয়েন্দা বিভাগের শীর্ষ পদটি শূন্য হয়।

সোমবার আদেশে নতুন যে তিন কর্মকর্তাকে কমিশনার পদে পদোন্নতি দেয়া হয় তারা হলেন- মোতাহার হোসেন, মাহমুদুর রহমান ও আবদুল বাতেন।

এতদিন তারা অতিরিক্ত কর কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এ তিনজনকে পদোন্নতি দিয়ে যথাক্রমে কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম ট্রাইব্যুনাল কর অঞ্চলে কমিশনার পদে পদায়ন করা হয়েছে।

বদলি কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- গোলাম মোস্তফা, কর অঞ্চল-১২; সেলিম আফজাল, কর অঞ্চল-১৩; কানন কুমার রায়, কর অঞ্চল-৭; মাহবুব হোসেন, গাজীপুর কর অঞ্চল; শাহীন আক্তার, কর অঞ্চল-৯; কাজী এমদাদ, কর আপিল-২; অপূর্ব ক্রান্তি দাস, চট্টগ্রাম কর অঞ্চল-১, মাধব চন্দ্র দাস, চট্টগ্রাম ট্রাইব্যুনাল; বোরহান উদ্দীন, বরিশাল কর অঞ্চল; সৈয়দ মাহবুব, ঢাকার ট্রাইব্যুনালের সদস্য; রাধে শ্যাম রায়, খুলনা কর অঞ্চল; প্রশান্ত রায়, খুলনা আপিল বিভাগ; দাবির উদ্দিন, চট্টগ্রাম কর অঞ্চল-৮ ও গোলাম নবী, ঢাকা ট্রাইব্যুনাল।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone