বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিবিধ » লেনদেনে মূল্যসূচকে ওঠানামা

লেনদেনে মূল্যসূচকে ওঠানামা 

অর্থনৈতিক প্রতিবেদকঃ  দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ব্যাপক দরপতনের পর দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেনে মূল্যসূচকে ওঠানামা লক্ষ্য করা যাচ্ছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএস ইএক্স সূচক ৯ পয়েন্ট কমে ৫ হাজার ১৬৭ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ৮ পয়েন্ট কমে এক হাজার ৯৪৫ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট কমে এক হাজার ২১৩ পয়েন্টে স্থির হয়।share

 

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৫টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দাম। লেনদেন হয়েছে মোট ১৮৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- এসপিসিএল, সাইফ পাওয়ারটেক, আরএসআরএম স্টিল, যমুনা অয়েল, অ্যাপোলো ইস্পাত, স্কয়ার ফার্মা, বেক্সিমকো, তিতাস গ্যাস, লাফার্জ সুরমা ও কেপিসিএল।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১ টা ৩৫ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ২৫ পয়েন্ট কমে ৯ হাজার ৬৯২ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ১৩ হাজার ১৮৫ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৫১ পয়েন্ট কমে ১৫ হাজার ৯৩৮ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ১৪২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৪টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দাম। লেনদেন হয় মোট ১৩ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone