বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিবিধ » মিশ্র প্রবণতায় লেনদেন

মিশ্র প্রবণতায় লেনদেন 

অর্থনৈতিক প্রতিবেদকঃ  দেশের ‍উভয় পুঁজিবাজারে বৃহস্পতিবার দিনের প্রথম ঘণ্টা মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন শুরু হলেও কিছুক্ষণের মধ্যে বাজার নিম্নমুখী হয়। মিশ্র প্রবণতার পাশাপাশি টাকার অংকে লেনদেনেও রয়েছে ধীর গতি।সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩১০ পয়েন্টে।

shaer

এ সময়ে লেনদেন হওয়া ২৭০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২০৭ কোটি ৫৭ লাখ ৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার টাকা।সকাল সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমসের। এ সময়ে এ কোম্পানির ৩৯ লাখ ৫৮ হাজার শেয়ার ২২ কোটি ৮১ লাখ ১৬ হাজার ৩০০ টাকায় লেনদেন হয়েছে।বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫৩১৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৯৭৫ কোটি ২৫ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সকাল সাড়ে ১১টায় ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৪০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯টির, কমেছে ৮৮র এবং দর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির। লেনদেন হয়েছে ১৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৮২ লাখ টাকা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone