বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ 

স্পোর্টস ডেস্কঃ  প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের করা ৪৮৪ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৮২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলোঅনে পড়ে সফরকারীরা। দ্বিতীয় ইনিংসেও একই দশা টাইগারদের। ইনিংস হারের লজ্জা এড়াতে ৩০২ রানের বিপরীতে খেলতে নেমে ১০৭ রান তুলতেই টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে।সেন্ট ভিনসেন্টের আর্নস ভেল স্টেডিয়ামে ক্যারিবীয় ব্যাটসম্যানরা বাংলাদেশের স্পিনারদের বিপক্ষে অনায়সে ব্যাটিং করেছেন। কিন্তু একই উইকেটে বিপরীত চিত্র বাংলাদেশের ইনিংসে।

bang

স্পিনারদের দাপটে আসা-যাওয়ার মিছিলে ব্যাটসম্যানরা।প্রথম ইনিংসে সুলায়মান বেন ৫টি ও ব্ল্যাকউড ২টি উইকেট নেন। সোমবার দ্বিতীয় ইনিংসেও বেনের দাপট। তবে শুরুটা করেন পেসার কেমার রোচ।দলীয় ১১ রানে শামসুর রহমান ৪ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন। দ্বিতীয় উইকেটে রান খরায় থাকা তামিম ও ইমরুল ৭০ রান যোগ করেন।এই জুটি ভাঙ্গেন পার্ট টাইম বোলার ক্রিস গেইল। ৭২ বলে ২৫ রান করা ইমরুল অহেতুক শট খেলতে গিয়ে গেইলের শিকার হন।প্রথম ইনিংসে অর্ধশতকের দেখা পাওয়া মুমিনুল দ্বিতীয় ইনিংসেও ভালো শুরুর ইঙ্গিত দেন। কিন্তু দলীয় ১০৪ রানে বেনের বলে ড্রাইভ করতে গিয়ে রামদিনের হাতে ক্যাচ তুলে দেন। ২৬ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করেন মুমিনুল।এরপর সাজঘরে ফিরেন তামিম। টেস্টে পাঁচ ইনিংস পর অর্ধশতকের দেখা পাওয়া তামিম বেনের দ্বিতীয় শিকারে পরিণত হন। বাহাতি এই স্পিনারের ঘূর্ণিতে তামিমের ইনিংস ৫৩ রানে থেমে যায়। ১০৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৩ রান করেন ড্যাশিং এই ওপেনার।পঞ্চম উইকেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ ১৩০ রানের জুটি গড়েন।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম উইকেটে রেকর্ড এই জুটি ভাঙ্গেন কেমার রোচ। ক্যারিয়ারের সপ্তম অর্ধশতকের পর ৬৬ রানে থেমে যায় মাহমুদুল্লাহর ইনিংস। ১৫১ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৬৬ রান করেন রিয়াদ।স্কোরবোর্ডে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৪৩ রান। মুশফিকুর রহিম ৬৩ ও নাসির হোসেন ২ রানে ব্যাটিং করছেন।তবে মুশফিকুর রহিম দুবার জীবন পেয়েছেন। স্লিপে ১০ রানে গেইল এবং ২৫ রানে ব্রাভো মুশফিকের ক্যাচ ছাড়েন।ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামাতে হলে এখনো ৫৯ রান করতে হবে মুশফিকের দলের।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone