বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » উইকেট শূন্য বাংলাদেশ

উইকেট শূন্য বাংলাদেশ 

 স্পোর্টস ডেস্কঃ কিংসটন টেস্টের দ্বিতীয় দিনে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের একটি উইকেরেও পতন ঘটাতে পারলোনা বাংলাদেশী বোলাররা। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে মোট খেলা হয়েছে ৫৬ ওভার। এই সময় শুধু ওয়েস্ট ইন্ডিজের রান সংখ্যা বেড়ে ২৬৪ থেকে ৪০৭ হয়েছে। কিন্তু উইকেট সংখ্যা অপরিপর্তিত ৩!ban

অপরদিকে সফরকারী বোলারদের নিজেদের ইচ্ছা মতো খেলে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ওপেনার ক্রেগ ব্রার্থহোয়াইট। সর্বশেষ ২০৫ রানে অপরাজিত এই ডানহাতি। এছাড়া অভিজ্ঞ শিবনারায়ন চন্দ্রনপল দ্বিতীয় দিন শেষে অপরাজিত ৫১ রানে। ফলে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস কোথায় গিয়ে থামবে তা অনুমান করাও ভার।

শনিবার প্রথম দিনের সংগ্রহ ৩ উইকেটে ২৬৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি বিড়ম্বনার কারণে প্রায় চার ঘন্টা পর শুরু হয় খেলা। বৃষ্টি দিনের বেশকিছু খেলা নষ্ট করে ফেললেও নষ্ট করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মনসংযোগ। বিশেষ করে ক্রেগ ব্রার্থহোয়াইট ও শিবনারায়ন চন্দনপলের। দ্বিতীয় দিনে সাফল্য পেতে একের পর এক বোলার পরিবর্তন করেছেন অধিনায়ক মুশফিক। আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, শুভাগত হোম, মমিনুল হক, নাসির হোসেন এই সাত বোলারের সম্মিলিত প্রচেষ্ঠার ফলাফল শূন্য।

বাংলাদেশী বোলারদের দিনে দারুণ এক মাইল ফলক স্পর্শ করেন ক্রেগ ব্রার্থহোয়াইট। ১৩তম টেস্টে এসে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটি তুলে নেন তিনি। ৫৪২ মিনিট উইকেটে থেকে ৪৩৪ বলে ১৪টি চারের সাহায্যে ডাবল সেঞ্চুরিটি তুলে নেন ব্রার্থহোয়াইট। শেষ পর্যন্ত ২০৫ রানে অপরাজিত আছেন।

এছাড়া শিবনারায়ন চন্দরপাল তুলে নিয়েছন ক্যারিয়ারের ৬৪তম অর্ধশতক। ১৭৭ বল মোকাবিলা করে ৩টি বাউন্ডারির সাহায্যে এই রান করেন বর্তমান বিশ্বের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার।

এরআগে প্রথম দিনে ৩ উইকেটে ২৬৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলের ৬৪,  ব্রাভোর ৬২ ও  এডওয়ার্ড ১০ রান করে আউট হয়েছেন। বাংলাদেশের পক্ষে প্রথম দিনটিতে উইকেট পেয়েছেন দুই অভিষিক্ত তাইজুল ইসলাম ও শুভাগত হোম চৌধুরী।

তাইজুল তুলে নেন দুটি উইকেট এবং শুভাগত পেয়েছেন একটি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone