বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বড় জয় নিয়েই মৌসুম শুরু বার্সেলোনা

বড় জয় নিয়েই মৌসুম শুরু বার্সেলোনা 

স্পোর্টস ডেস্কঃ  লিওনেল মেসির জোড়া গোলে বড় জয় নিয়েই মৌসুম শুরু করলো বার্সেলোনা। এই মৌসুমে লা লিগার প্রথম ম্যাচে এলচের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে দলটি। বার্সার পক্ষে অপর গোলটি করেছে তরুণ সেনানী ১৮ বছর বয়সী মুনির এল হাদ্দাদির।
টাটা মার্টিনোর পরিবর্তে বার্সার দায়িত্ব নেওয়ার পর নতুন কোচ লুইস এনরিখের অধীনে প্রথম বারের মতো লা লিগায় খেলতে নামলো মেসিরা। প্রথম ম্যাচেই এই সাফল্য পাওয়ায় কোচ এনরিখের অভিষেকটাও হলো দারুন।

barsa

বার্সেলোনার ঘরের মাঠে ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত এই ম্যাচে শুরু থেকেই প্রতিপক্ষের উপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে বার্সা। তবে প্রথম দিকে বেশ কিছু গোলের সুযোগ সৃষ্টি করেও গোল আদায় করে নিতে ব্যর্থ হয় মেসি বাহিনী। খেলার ২২ মিনিটে মুনিরের দুর পাল্লাট শট প্রতিপক্ষের বারে লেগে ফিরে আসে।
এরপর ৩২ মিনিটে আবারো ঘটনার পুনরাবৃত্তি। আন্দ্রেস ইনিয়েস্তার জোড়ালো শট প্রতিহত হয় এলচের গোল বারে। তবে বিরতির কিছু আগে বার্সাকে গোল এনে দেন চারবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় লিওনেল মেসি। প্রতিপক্ষের অর্ধে বল পেয়ে সহজেই লা লিগায় নিজের প্রথম গোলটি আদায় করে নেন মেসি।
কিন্তু এরপরই একটি দু:স্বপ্নময় ঘটনা ঘটে বার্সার জন্য। এলচের ফরোয়ার্ড রদ্রিগেজকে বাধা দেওয়াই রেফারী লাল কার্ড দেখান হাভিয়ের মাসচেরানোকে। ফলে ১০ জনের দলে পরিনত হয় বার্সা।
তবে বিরতির পর ১০ নিয়ে খেললেও প্রতিপক্ষকে সুবিধা করতে দেয়নি বার্সেলোনা। বরং দ্বিতীয়ার্ধে আর দুটি গোল তুলে নেয় এনরিখের শিষ্যরা। বিরতি থেকে ফেরার কিছুক্ষন পরই দারুণ এক গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেন হাদ্দাদি।
এরপর ম্যাচের ৬৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। সার্জিও বুসকেটের সঙ্গে চমৎকার বুঝাপড়াই বার্সার হয়ে তিন নম্বর গোলটি আদায় করে নেন মেসি। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়াতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।
উল্লেখ্য, ইনজুটিতে থাকার কারণে এই ম্যাচে খেলতে পারেননি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এছাড়া নিষেদ্ধাজ্ঞার কারণে মাঠে ছিলেন না লুইস সুয়ারেজ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone