বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » মেয়েরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না

মেয়েরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না 

ইন্টারন্যাশনাল ডেস্কঃ  মোবাইল ফোন ব্যবহার করলে অনভিপ্রেত প্রেমে জড়িয়ে পড়তে পারে মেয়েরা। এ প্রেমের সূত্র ধরে তারা ঘর ছেড়ে পালিয়েও যেতে পারে। আবার বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়তে পারে। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে স্থানীয় প্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন সুন্দববাড়ী গ্রামের মেয়েরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না।   শুধু অনাকাঙ্ক্ষিত ঘটনাই নয়, নারীরা মোবাইল ফোন ব্যবহার করে ‘সামাজিক পরিবেশ খাটো করছে’ বলেও মনে করেন ভারতের বিহার রাজ্যের কিষানগঞ্জ জেলার সংখ্যালঘু মুসলিম অধ্যুষিত সুন্দরবাড়ী গ্রামের পঞ্চায়েত।

 mobile

 

তবে যেসব যুক্তি দেখিয়ে নারীদের মোবাইল ফোন ব্যবহার করা নিষিদ্ধ করা হয়েছে, তেমন ঘটনা যে দু-একটি ঘটেনি, তাও কিন্তু নয়।   সুন্দরবাড়ী গ্রামের পঞ্চায়েত-প্রধান মানুয়ার আলম জানান, মোবাইল ফোনের ব্যাপক ব্যবহারের ফলে সম্প্রতি গ্রামের ছেলেমেয়েদের একসঙ্গে পালানোর ঘটনা বেড়েছে। গত কয়েক মাসে কমপক্ষে ছয়জন নারী বাড়ি ছেড়ে পালিয়েছে। এদের মধ্যে বিবাহিত নারীও আছেন।   তিনি আরো বলেন, সম্প্রতি সুন্দরবাড়ী গ্রামে পালিয়ে যাওয়া এবং বিবাহবহির্ভূত প্রেমের সম্পর্ক বেড়েছে। আর যেসব মেয়ে মোবাইল ফোন ব্যবহার করে, তাদের মধ্যে এসব বেশি ঘটছে।   এসব বিবেচনায় নিয়ে সুন্দরবাড়ী গ্রামের পরিবেশ ‘সুন্দর’ রাখতে মেয়েদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি। নিষেধাজ্ঞা অমান্য করে যদি কোনো মেয়ে মোবাইল ফোন ব্যবহার করে, তাকে জরিমানা গুনতে হবে। জরিমানার ধরনও ভিন্ন। রাস্তায় যদি মোবাইল ফোন ব্যবহার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে, তাহলে তার জরিমানা ১০ হাজার টাকা। এ ক্ষেত্রে বিবাহিত নারীদের জন্য জরিমানা ২ হাজার টাকা।   অবশ্য যাদের স্বামীরা বাইরে থাকে, তারা নিজ বাড়ির অন্দরমহল থেকে স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন।   পরিবেশ অসুন্দর করার জন্য ছেলেদের দায়ী করেনি গ্রাম পঞ্চয়েত। আর এজন্য তাদের মোবাইল ফোন ব্যবহারে কোনো বিধিনিষেধও আরোপ করা হয়নি।   তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।  

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone