বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ‘১৫ আগস্ট না হলে জিয়া রাষ্ট্রপতি হতে পারতেন না’

‘১৫ আগস্ট না হলে জিয়া রাষ্ট্রপতি হতে পারতেন না’ 

প্রধান প্রতিবেদক,এইদেশ এইসময়ঃ  ১৫ আগস্ট একটি দলের নেতা কেক কেটে আনন্দ করবেন,এটাই স্বাভাবিক বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, ‘১৫ আগস্ট না হলে, জিয়াউর রহমান রাষ্ট্রপতি হতে পারতেন না। খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতে পারতেন না। জামায়াত রাজনীতি করতে পারতো না। ২০ দলের জন্ম হতো না। জাতির শোকের দিনে ঐ নেতা ভুল জন্মদিন পালন করে আনন্দ-উল্লাস করলেও তিনি জন্মদিনকে প্রশ্নবিদ্ধ করছেন।’

Amir

মঙ্গলবার মতিঝিলে বিসিআইসি মিলনায়তনে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবস-২০১৪ উপলক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে হত্যা করে বাংলাদেশে পাকিস্তানী বিজাতীয় ভাবধারা চালুর উদ্দেশ্যেই একাত্তরের পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু হত্যাকান্ড কোনো ব্যক্তির হত্যাকান্ড নয়, এটি ছিল দেশকে নব্য পাকিস্তান বানানোর একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।

১৫ আগস্ট হত্যাকান্ডের পরবর্তীতে জাতীয় চার নেতা হত্যা, সংবিধান থেকে জাতীয় চার মূলনীতি ছেঁটে ফেলা, গোলাম আজমকে রাজনীতির সুযোগদান, বেতারের নাম বদলিয়ে রেডিও বাংলাদেশ করাসহ ষড়যন্ত্রকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধারাবাহিক কর্মকান্ড এর প্রমাণ করে।’

শিল্পমন্ত্রী বলেন, বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের শক্তি হচ্ছে এ দেশের জনগণ। জনগণের সমর্থনেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ঘাতক চক্রের উদ্দেশ্য ব্যর্থ করে দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রীয় ও জাতীয়ভাবে বাংলাদেশ পুনঃজন্ম লাভ করেছে বলে তিনি উল্লেখ করেন।

শিল্পসচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস।

 এতে অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফরহাদ উদ্দিন, বিসিক চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার ও বিসিআইসির চেয়ারম্যান মুনসুর আলী সিকদার বক্তব্য রাখেন।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone