বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সাভারে রানা প্লাজা তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ সেপ্টেম্বর

সাভারে রানা প্লাজা তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ সেপ্টেম্বর 

নিজস্ব প্রতিবেদকঃ  সাভারে রানা প্লাজা ধসের অবহেলাজনিত মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।বুধবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল আদালত- ৩ এর বিচারক শহীদুল ইসলাম এ দিন ধার্য করেন।বুধবার তদন্ত প্রতিবেদন দাখিল করার দিন ধার্য ছিল। কিন্তু পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সহকারী পুলিশ সুপার বিজয়কৃষ্ণ কর তদন্ত প্রতিবেদন দাখিল না করায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদালত এ দিন ধার্য করেন।

rana

রানা প্লাজা ধসের ঘটনায় গত বছরের ২৫ এপ্রিল সাভার থানায় পুলিশ অবহেলাজনিত মৃত্যু চিহ্নিত করে মামলা দায়ের করেন।গত বছর ২৪ এপ্রিল রানা প্লাজা ধসের ঘটনায় সাভার থানার এসআই ওয়ালী আশরাফ ১১ হাজার ৩৪ জন নিহত হওয়ার ঘটনায় ভবন মালিক মো. সোহেল রানাসহ ২১ জনের বিরুদ্ধে একটি অবহেলাজনিত হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলার আসামিদের মধ্যে আব্দুল খালেক ওরফে খালেক কুলু, মোহাম্মদ আলী খান, রেফাত উল্লাহ, আবুল হাসান, অনিল কুমার দাস, শাহ আলম মিঠু, এমায়েত হোসেন, রাকিবুল ইসলাম ও আলম মিয়া জামিনে রয়েছেন। এ ছাড়া বজলুল সামাদ আদনান, মাহমুদুর রহমান, সোহেল রানা, আমিনুল ইসলাম, আনিছুর রহমান, আমিনুল ইসলাম, রফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক খান, আলমগীর, রাসেল মধু ও সরোয়ার কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ এপ্রিল সকাল ৮টা ৫০ মিনিটে ধসে পড়ে সাভারের রানা প্লাজা। এ সময় ভবনের নিচে চাপা পড়েন সাড়ে ৫ হাজার পোশাকশ্রমিক। এ ঘটনায় ১১ হাজার ৩৪ জনের মৃতদেহ উদ্ধার হয়। আহত ও পঙ্গু হন প্রায় দুই হাজার মানুষ। ধ্বংসস্তুপের নিচ থেকে ২৪৩৮ জনকে জীবিত উদ্ধার করা হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone