বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ২১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করলেই দেশের লঞ্চডুবির ঘটনা বন্ধ হবে: সুরঞ্জিত

প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করলেই দেশের লঞ্চডুবির ঘটনা বন্ধ হবে: সুরঞ্জিত 

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, এতো বিজ্ঞান ও প্রযুক্তি থাকা সত্ত্বেও পিনাক-৬ লঞ্চটি এখনো খুঁজে পাওয়া যায়নি। এটি সকলের জন্য চরম ব্যর্থতা। লঞ্চডুবি বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন আওয়ামী লীগের এই প্রবীণ পার্লামেন্টারিয়ান।

pinak
শুক্রবার দুপুরে রাজধানী ইনস্টিটউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে ‘সাংবাদিক বেবী মওদুদ ও চলমান রাজনীত’ বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি এর আয়োজন করে।

অবিলম্বে পিনাক-৬ লঞ্চটি খুঁজে বের করার দাবি জানিয়ে সুরঞ্জিত বলেন, ‘এটা আমাদের আওয়ামী সরকারকেই দায়িত্ব নিয়ে করতে হবে। সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের এজন্য আরো দায়িত্বশীল হতে হবে।

সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, আমার বিশ্বাস প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করলেই দেশের লঞ্চডুবির ঘটনা বন্ধ হবে। পিনাক-৬ ডুবির ঘটনায় পদ্মাপাড়ে মানুষের হাহাকার অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, এখন পর্যন্ত হাজার দেড়েক মানুষ লঞ্চডুবির ঘটনায় মৃত্যুরণ করেছেন। এ ঘটনা বন্ধ না হওয়ার পেছনে তিনি ফিটনেসবিহীন লঞ্চ চলাচলকে দায়ী করেন।

সুরঞ্জিত বলেন, মেরিটাইম কোর্টে প্রচুর মামলা রয়েছে। এগুলোর একটিরও বিচার হয় না। আশা করি প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করলে এসব মামলার বিচারও দ্রুত হবে।

এক্ষেত্রে মেরিটাইম কোর্টের মামলাগুলো উজ্জীবিত করে দায়ীদের ছাড় না দেওয়ার জন্যও সরকারকে আহ্বান জানান তিনি।

তিনি বলেন, যতক্ষণ লঞ্চডুবির ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ না করবেন, ততক্ষণ এ ঘটনা বন্ধ হবে না।
ঈদ আসলেই মানুষের মৃত্যু নিয়ে এই হাহাকার আর আমরা

তোবা গার্মেন্ট প্রসঙ্গে সাবেক মন্ত্রী আরো বলেন, সকলেই ভালোভাবে ঈদ করলেন। তোবা গার্মেন্টস কর্মীরা পারলেন না। নৌ-পরিবহন মন্ত্রীর হস্তক্ষেপে বিজিএমই বেতন পরিশোধের যে উদ্যোগ নিলো, তা আরো আগেই হওয়া উচিত ছিলো। তাহলে এই পরিস্থিতির সৃষ্টি হতো না।

তিনি বলেন, আমাদের গার্মেন্ট শিল্পে অবদানের জন্য প্রধানমন্ত্রী অমরত্ব লাভ করবেন। তিনি মাত্র দেড় হাজার টাকা থেকে গার্মেন্টস কর্মীদের বেতন ৫ হাজার টাকায় নির্ধারণ করে দিয়েছেন। এ ছাড়া আবাসন সুবিধা দেওয়ার জন্য কাজ করছেন। তবে তোবা গার্মেন্টকর্মীদের মতো আর কাউকে যেন আগামী ঈদে এ পরিস্থিতির সম্মুখীন না হতে হয়, সে বিষয়টিও নিশ্চিত করতে হবে।

সংগঠনের উপদেষ্টা একেএম নাজির মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, প্রবীণ আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন পল্টু প্রমুখ।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone