বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ২১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » প্রসিকিউটর সাইফুলকে নিয়োগ আদেশ বাতিল করে অপসারণ

প্রসিকিউটর সাইফুলকে নিয়োগ আদেশ বাতিল করে অপসারণ 

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এ কে এম সাইফুল ইসলামের নিয়োগ আদেশ বাতিল করে তাকে অপসারণ করেছে আইন মন্ত্রণালয়।
১৪ দিনের ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে গিয়ে তিন মাসের বেশি সময় অতিবাহিত হওয়ার পরও দেশে না ফেরায় তার নিয়োগ বাতিল করা হয়েছে।

ttt

বৃহস্পতিবার দুপুরে আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা (পিপি/জিপি) শফিকুর রহমান স্বাক্ষরিত প্রসিকিউটর সাইফুল ইসলামকে অপসারণ-সংক্রান্ত চিঠি প্রসিকিউশন কার্যালয়ে পাঠানো হয়েছে।
চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রসিকিউটর অ্যাডভোকেট হায়দার আলী রাইজিংবিডিকে বলেন, ট্রাইব্যুনালের বিচারিক কার্যক্রমে দীর্ঘদিন ধরে অংশ না নেওয়া ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে অপসারণ করা হয়েছে।

ওই চিঠিতে যা বলা হয়েছে, তা হুবহু তুলে দেওয়া হলো : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর কার্যালয়ের প্রসিকিউটর অমর খৈয়াম মো. সাইফুল ইসলামকে শৃঙ্খলা ও আচরণবিধি ভঙ্গের অপরাধে অত্র মন্ত্রণালয়ের গত ২১ এপ্রিল ২০১১ খ্রিঃ তারিখে সলিঃ/জিপি/পিপি/আঃট্রাঃ-০২/২০১০-৬৯ নং স্মারকে প্রদত্ত নিয়োগ আদেশ বাতিল করতঃ তাকে প্রসিকউটর পদ হতে অপসারণ করা হল।

চিঠির অনুলিপি রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর, স্বরাষ্ট্র সচিব, মহা-পুলিশ পরিদর্শকসহ ১১ জনের কাছে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত,গত এপ্রিল মাসে ১৪ দিনের জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার অনুমতি দেওয়া হয় তাকে। সে অনুযায়ি তিনি ৩ এপ্রিল ঢাকা ত্যাগ করেন। ১৭ এপ্রিল তার ঢাকায় ফেরার কথা। কিন্তু তিন মাস অতিবাহিত হলেও আইন মন্ত্রণালয় বা প্রসিকিউশন অফিসে কোনো যোগাযোগ করেননি তিনি। তার কাছে থাকা সরকারি গাড়িটি অফিসে বুঝিয়ে দিয়ে যাননি।

এ ব্যাপারে প্রসিকিউশন অফিস থেকে গত ২৩ জুলাই প্রসিকিউটর সাইফুল ইসলামের বিষয়টি অবহতি করে আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। ওই চিঠি পাওয়ার পরই আইন মন্ত্রণালয় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone