বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » পদ্মায় সী বোট ডুবি : ১২ যাত্রী উদ্ধার

পদ্মায় সী বোট ডুবি : ১২ যাত্রী উদ্ধার 

মোঃ জাফর ইকবাল, ঢাকা :  ১২ যাত্রী নিয়ে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে রোববার একটি সী-বোট ডুবে যায়। উত্তাল পদ্মার ঢেউয়ের তোড়ে সী-বোটটি উল্টে ডুবে যায়। তবে সাথে সাথেই সকল যাত্রীকে উদ্ধার করা হয়। তাছাড়া বড় বড় ঢেউয়ের কারণে এই নৌরুটে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ১ ঘন্টা সী-বোট চলাচল বন্ধ থাকে। পরে সকল যাত্রীর জন্য লাইফ জ্যাকেট নিশ্চিত করা হলে পুনরায় আবার সী-বোট চলাচল শুরু হয়।

wer
বিআইডব্লিউটিএ-র ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জাহাঙ্গীর জানান, রোববার সকাল থেকেই পদ্মা উত্তাল ছিল। বাতাসের গতি বেশী থাকায় পদ্মায় বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়। কাওড়াকান্দি থেকে ছেড়ে আসা মহসিন মিয়ায় সী-বোটটি দুপুর ১২টার দিকে কাঠালবাড়ি ঘাটের কাছাকাছি পদ্মায় ডুবে যায়। তীব্র বাতাসের কারণে উত্তাল পদ্মায় বড় বড় ঢেউয়ের তোড়ে সী-বোটটি ডুবে যায়। ১২ জন যাত্রী নিয়ে সী-বোটটি উল্টে গেলে পাশ দিয়ে যাওয়া সী-বোট ও লঞ্চ এ সকল যাত্রীকে সাথে সাথেই উদ্ধার করে। এর পর পরই উত্তাল পদ্মায় সী-বোট চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ার বেলা সাড়ে ১২টা থেকে সী-বোট চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।
মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই খালিদ হাসান জানান, পদ্মা অববাহিকায় তীব্র প্রচুর বাতাসের কারণে নদীতে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়। রোববার সকাল থেকে উত্তাল পদ্মায় প্রচ- ঢেউয়ের কারণে সী-বোট চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এতে সী-বোট চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। দুর্ঘটনা এড়াতে বেলা সাড়ে ১২টা থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে সী-বোট চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে বাতাসের গতি কিছুটা কমলে ১ ঘণ্টা প দুপুর দেড়টা থেকে সি-বোট চলাচল আবার শুরু করা হয়। তবে এ সময় প্রতিটি সী-বোটের যাত্রীর লাইফ জ্যাকেট পরা আছে কি-না তা নিশ্চিত করে ঘাট থেকে সী-বোটগুলো আবারো চলাচল শুরু করে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone