বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » লন্ডনে আওয়ামী লীগের ইফতার পার্টিতে প্রধানমন্ত্রী : ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ গড়ার কাজ অনেক দূর এগিয়েছে

লন্ডনে আওয়ামী লীগের ইফতার পার্টিতে প্রধানমন্ত্রী : ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ গড়ার কাজ অনেক দূর এগিয়েছে 

LLLLLLLLLLLLLL

লন্ডন, ২৩ জুলাই ২০১৪,এইদেশ এইসময়ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হওয়ায় দ্বিতীয় মেয়াদে শুরু হওয়া উন্নয়ন কাজগুলো বাস্তবায়নের সুযোগ সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, ‘আমরা উন্নয়নমূলক যে কাজগুলো করে যাচ্ছি, সেগুলো বাস্তবায়নের একটা সুযোগ পেয়েছি। এখনো আমাদের হাতে চার বছর পাঁচ মাসের মত সময় আছে। এর মধ্যে আমরা যে কাজগুলো হাতে নিয়েছিলাম সেগুলো করে যেতে পারবো।’
শেখ হাসিনা বলেন, ‘আমরা আমাদের ভিশন-২০২১ এর মধ্য বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ বানানোর স্বপ্নের কথা বলেছিলাম। সেই স্বপ্ন পূরণের পথে আমরা অনেক দূর এগিয়েছি। এখন আমরা স্বপ্ন দেখছি উন্নত দেশের। যা ২০৪১ সালের মধ্যই আমরা অর্জন করতে চাই।’
মঙ্গলবার সন্ধ্যায় লন্ডনের হিলটন হোটেলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল পূর্বক এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকের পরিচালনায় আওয়ামী লীগসহ সহযোগী সংযোগী সংগঠনের নেতাকর্মীরা ইফতারে যোগ দেন।
পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী, বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরাও ইফতার মাহফিলে অংশ নেন।
ইফতার পূর্বক আলোচনা সভাশেষে যুক্তরাজ্য ছাত্রলীগের একটি ওয়েবসাইট উদ্বোধন করেন শেখ হাসিনা। যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমেদ ও সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়া এ সময়ে উপস্থিত ছিলেন।
বিএনপি-জামায়াতের নির্বাচন ঠেকানোর আন্দোলনের ব্যর্থতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘কোন দল যদি নির্বাচনে অংশ না নিয়ে মনে করে, নির্বাচন ঠেকাবে, ঠেকাতেও যদি ব্যর্থ হয়, আন্দোলন করতেও যদি ব্যর্থ হয় সে দায় তো বাংলাদেশের জনগণের না। সে দায় আমাদের না। ব্যর্থতার আগুনে তারা সবাইকে পোড়াতে চাচ্ছে। আল্লাহর রহমতে পারবে না।’
তিনি বলেন, জনগণের সমর্থন না থাকায় নির্বাচন ঠেকাতে তারা যেমন ব্যর্থ হয়েছে, তেমনি বিএনপি আন্দোলনেও ব্যর্থ। এ ব্যর্থতার দায় বিএনপির নিজের। জনগণের ভাষা বুঝতে না পারলে এমনটি হয়। রাজনীতির নামে সহিংসতাকে না বলায় তিনি বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
শেখ হাসিনা বলেন, পহেলা জানুয়ারির মধ্যে আমরা সকল ছাত্র-ছাত্রীদের বই বিতরণ করেছি। কারণ আমাদের সদিচ্ছা ছিল। হরতাল, খুন, বাস পোড়ানো, ট্রেন পোড়ানো, কোরআর শরীফ পোড়ানো, মসজিদে আগুন দেয়া, বাসে আগুন দেয়া, গাছ কাটা, রাস্তা কাটাসহ এমন অপকর্ম নাই, নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত করে নাই।
প্রধানমন্ত্রী তাঁর সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, বাংলাদেশের সামাজিক উন্নয়নের কৌশল আজ বিদেশিরাও জানতে চান।
প্রসঙ্গত ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিট ক্যামেরনের সাথে শেখ হাসিনার বৈঠকে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করে “তিনি বলেছেন যে, আমি এটা দেখতে চাই নারীর উন্নয়ন, অব্যাহত ৬ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি এটা আপনারা কিভাবে করলেন আমি সরেজমিনে দেখতে চাই।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম একটি নির্বাচিত সরকার আর একটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আল্লাহ সহায় আছেন, বলেই আমি এত কষ্ট ও ঘাত প্রতিঘাতের মধ্যও কাজ করে যেতে পারছি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে চাই। যে শহীদরা বুকের তাজা রক্ত দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন তাদের চেতনায় বাংলাদেশকে গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে তাঁর কন্যা হিসাবে সে দায়িত্ব পালন করতে চাই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone