বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ২১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » গাজায় অস্ত্রবিরতি ভেঙ্গে ইসরাইলী হামলা চলছে ॥ নিহত ১০১

গাজায় অস্ত্রবিরতি ভেঙ্গে ইসরাইলী হামলা চলছে ॥ নিহত ১০১ 

ISSSSS

আন্তর্জাতিক ডেস্কঃ: ফিলিস্তিনের গাজা উপত্যাকার রাফা শহরে শুক্রবার রাতে ও শনিবার ইসরাইল ঘোষিত ৭২ ঘন্টার অস্ত্রবিরতি ভেঙে তীব্র হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ১০১ ফিলিস্তিনী প্রাণ হারিয়েছে।
দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের কাছে শুক্রবার ইসরাইলী সেনাবাহিনীর সেকেন্ড লেফটেন্যান্ট হাদার গলদিন নিখোঁজ হয়। এরপর ইসরাইল ওই এলাকায় বোমা হামলা তীব্র করে। শুক্রবার মধ্যরাতেই রাফা ও গাজা সিটিতে মোট ৩৪ জন প্রাণ হারায়।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা নিখোঁজ ইসরাইলী সেনার নি:শর্ত মুুক্তি দাবি করেছেন। একইসঙ্গে তিনি গাজার বেসামরিক লোকদের রক্ষায় আরো কিছু করারও আহ্বান জানান।
ইসরাইলের বিচারমন্ত্রী তিজিপি লিভনি সেনা নিখোঁজের বিষয়ে হামাসকে দায়ী করে বলেছেন, এর জন্যে তাদের চড়া মূল্য দিতে হবে।
তবে শনিবার হামাসের সামরিক শাখা এজেদিন আল কাশাম ব্রিগেড সেনা অপরহরণের কথা অস্বীকার করে বলেছে, ইসরাইলী সেনা নিখোঁজের বিষয়ে তাদের কাছে কোন তথ্য নেই।
ফিলিস্তিনের জরুরি সার্ভিসের মুখপাত্র আশরাফ আল কুদ্রা জানান, শুক্রবার ও শনিবার সকালে ইসরাইলী হামলায় ১০১ ফিলিস্তিনী নিহত ও ৩৫০ জন আহত হয়। নিহতদের মধ্যে ১৫জন একই পরিবারের। এদের মধ্যে ৩ থেকে ১২ বছর বয়সী পাঁচ শিশুও রয়েছে।
এর আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি শুক্রবার স্থ্নাীয় সময় সকাল আটটা থেকে ৭২ ঘন্টার অস্ত্রবিরতির ঘোষণা দিয়ে বলেন, আরো টেকসই অস্ত্রবিরতির জন্যে ইসরাইল ও হামাসসহ ফিলিস্তিনের প্রতিনিধিরা কায়রোয় বৈঠক করবেন।
কিন্তু ফিলিস্তিনের জঙ্গি গ্রুপ ইসলামী জিহাদ বলছে, ইসরাইলী সেনা নিখোঁজের পর কায়রো এ বৈঠক বাতিল করেছে। তবে কায়রো বলছে, প্রতিনিধিদের আমন্ত্রণ বহাল রয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone