বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ২০১৪-২০১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংসদে পাস

২০১৪-২০১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংসদে পাস 

perlament
এই দেশ এই সময়,ঢাকাঃ  ২০১৪-২০১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পাস হয়েছে। আজ রবিবার দুপুরে জাতীয় সংসদে বাজেট পাস করা হয়। ২ লাখ ৫০ হাজার ৫০৬ perlamentকোটি টাকার বাজেট পাস হয়েছে। একই সাথে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগে ৩৮২ কোটি ৩৪ লাখ ১২১ টাকার মঞ্জুরি ও বরাদ্দও পাস হয়েছে। প্রস্তাবিত বাজেটের ৫২টি মন্ত্রণালয় ও বিভাগের মঞ্জুরি ও বরাদ্দের ওপর ২৪৯টি ছাঁটাই প্রস্তাব করা হয়। এর মধ্যে ৬টি ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনা হলেও কোনোটি গ্রহণ করা হয়নি।

ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনা করেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম, রুস্তম আলী ফরাজী, সংসদ সদস্য নুরুল ইসলাম মিলন, শওকত চৌধুরী, মো. নোমান। তবে বিরোধী দলের পূর্ণ সমর্থন নিয়ে এ বাজেট পাস হয়।
৫ জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অর্থমন্ত্রী হিসেবে অষ্টম বাজেট ও মহাজোট সরকারের দ্বিতীয় মেয়াদের প্রথম বাজেট উত্থাপন করেন। এ বাজেটে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে অর্থ বিভাগ (১৮৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ২৫৯ টাকা), সর্বনিন্ম রাষ্ট্রপতির কার্যালয় (১ লাখ ৪৫ হাজার ৯ শ টাকা)।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone