বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ভয়াবহ দুঃশাসন চলছে বাংলাদেশেঃখালেদা জিয়া

ভয়াবহ দুঃশাসন চলছে বাংলাদেশেঃখালেদা জিয়া 

khaleda 2

এই দেশ এই সময়,ঢাকাঃ  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেছেন, বাংলাদেশে এখন ভয়াবহ দুঃশাসন চলছে। বর্তমান সরকার khaleda 2ক্ষমতাসীন হওয়ার পর বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, অপহরণ ও গুপ্তহত্যার শিকার হয়েছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো জাতিসংঘ ঘোষিত ২৬ জুন আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন।

বিএনপির দফরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ স্বাক্ষরিত ওই বিবৃতিতে বেগম খালেদা জিয়া বলেন, ২৬ জুন জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবসটি অত্যন্ত তাৎপর্যময়। দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর ঔপনিবেশিক শৃঙ্খল থেকে জাতিগুলো স্বাধীনতা অর্জন করলেও আজো বিশ্বব্যাপী চলছে জাতিগত, বর্ণগত, ভাষাগত এবং ধর্ম ও সমপ্রদায়গত সংঘাত। আর এই সংঘাত ও বিরোধের কারণেই সাধারণ মানুষেরা দেশে দেশে নিষ্ঠুর স্বৈরশাসনের যাঁতাকলে পিষ্ট হয়ে নিহত ও পঙ্গুত্ব বরণ করছে। সারা বিশ্ব আজ যান্ত্রিক সভ্যতায় এগিয়ে গেলেও মানবিক সভ্যতা বেশিদূর এগুতে পারেনি। বাংলাদেশেও এখন ভয়াবহ দুঃশাসন চলছে।

বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, অপহরণ ও গুপ্তহত্যার শিকার হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শুধু তাই নয়, এ বছরের শুরুর দিকে বর্তমান সরকার চরম দমনমূলক নীতি অবলম্বন করে ব্যাপক গণহত্যা চালিয়েছে। সাংবাদিক হত্যা এবং অসংখ্য সাংবাদিককে নিষ্ঠুরভাবে নির্যাতন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়াও মত প্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেয়া হয়েছে যাতে বিরোধীদের কণ্ঠ শোনা না যায়।

বিএনপি চেয়ারপারসন বলেন, সরকারের অগণতান্ত্রিক ও অসহিঞ্চু আচরণের প্রতিবাদ করতে গেলেই লেলিয়ে দেয়া হয় তাদের নিজস্ব পেটোয়া বাহিনী। এই সরকারের পোষ্য সন্ত্রাসীদের হাতে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ভয়াবহভাবে নির্যাতিত হচ্ছে। দেশের ধর্মপ্রাণ আলেম ওলামাদেরও নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, মানুষ আদালতের কাছেও কোনো ন্যায় বিচার পাচ্ছে না। সরকার স্বীয় স্বার্থে আদালতকে ব্যবহার করছে। এ দেশে এখন বিচারের বাণী নিরবে নিভৃতে কাঁদে।

বেগম খালেদা জিয়া জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল নির্যাতিত মানুষকে সহমর্মিতা জ্ঞাপন করেন বলেন, মানবিকবোধে উদ্বুদ্ধ বিশ্বের সকল গণতন্ত্রকামী মানুষের ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই নিষ্ঠুর নির্যাতনকারী মহল ও স্বৈরশাসককে পরাস্ত করা সম্ভব।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone