বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন আশরাফুল

৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন আশরাফুল 

ashraful

স্পোর্টস ডেস্কঃ  বিপিএল এ ফিক্সিংয়ের দায়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন আশরাফুল। একই সাথে তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।
ashrafulআশরাফুলের বিরুদ্ধে চারটি অভিযোগ প্রমাণিত হওয়ায়  এ সংক্রান্ত গঠিত বিশেষ ট্রাইব্যুনাল আজ বুধবার বিকেলে তাকে এ শাস্তি দেন।
এছাড়া ঢাকা গ্লাডিয়েটর্সের মালিক শিহাব জিসান চৌধুরীকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে তাকে ২০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।
একই সঙ্গে লু ভিনসেন্টকে তিন বছরের জন্য এবং লোকুয়ারাচ্চিকে ১৮ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
তবে সাজাপ্রাপ্তরা আগামি ২১ দিনের মধ্যে এ রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন।
এর আগে ২৬ ফেব্রুয়ারি বিপিএল ম্যাচ ফিক্সিংয়ের আংশিক রায় দেয় ট্রাইব্যুনাল। রায়ে কারা দোষি আর কারা নির্দোষ তা বলা হয়েছিলো। আংশিক রায়ের তিন মাস পর পূর্ণাঙ্গ রায় দেয় ট্রাইব্যুনাল। এ রায়ে দোষী প্রামাণিত হন মোহাম্মদ আশরাফুলসহ চারজন। 
২৬ ফেব্রুয়ারি ঘোষিত সংপ্তি রায়ে নির্দোষ প্রমাণিত হন জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিক, বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন ও পেসার মাহবুবুল আলম। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের চেয়ারম্যান সেলিম চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা গৌরব রাওয়াদ এবং ইংল্যান্ডের ক্রিকেটার ড্যারেন স্টিভেন্স।
উল্লেখ্য, ১৪ অক্টোবর আইন কমিশনের সাবেক চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি আব্দুর রশিদকে ডিসিপ্লিনারি প্যানেলের চেয়ারম্যান নিয়োগ করে বিসিবি। তিনি বিধি অনুযায়ী ডিসিপ্লিনারি প্যানেলের ১০ সদস্য নিয়োগ করেন।
১০ নভেম্বর প্যানেলের চেয়ারম্যান সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনাল গঠন করেন। অপর দুই সদস্য হলেন আজমামুল হোসেন কিউসি ও সাবেক ক্রিকেটার শাকিল কাসেম।
১৩ অগাস্ট রাজধানীর একটি হোটেলে আইসিসি ও বিসিবির যৌথ সংবাদ সম্মেলনে বিপিএলে ম্যাচ পাতানোর জন্য জড়িত থাকায় ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করার কথা জানান আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone