বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » খালেদা জিয়ার সঙ্গেই সংলাপ করতে হবে : ফখরুল

খালেদা জিয়ার সঙ্গেই সংলাপ করতে হবে : ফখরুল 

fakrul

নিজস্ব প্রতিবেদকঃ  দেশের সব সমস্যা সমাধানের জন্য বেগম খালেদা জিয়ার সঙ্গেই শেখ হাসিনাকে কথা বলতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত fakrulমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা বলেছেন, বিএনপিকে সংলাপে আসতে হলে সরকারকে আগে বৈধতা দিতে হবে। এই বক্তব্যের মধ্য দিয়ে ত্রাা নিজেদের অবৈধ বলে স্বীকার করে নিয়েছেন। কিন্তু দেশ ও গণতন্ত্রকে রক্ষা করতে হলে অবৈধ সরকারের সাথেই আলোচনা করতে হবে। আমরা অবৈধ সরকারের সাথেই আলোচনায় বসতে রাজি আছি।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ন্যাশনাল পিপলস পার্টি আয়োজিত ‘সারাদেশে গুম, বিচার বহির্ভূত হত্যাকান্ড সংকটের আবর্তে বাংলাদেশ’ শীর্ষক গোল টেবিল আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কালবিলম্ব করবেন না। অপহরণ, গুম ও খুন বন্ধ করে সুস্থ মন নিয়ে আলোচনার টেবিলে আসুন। অসুস্থ মন নিয়ে আলোচনায় আসবেন না। আসুন গণতন্ত্র রক্ষায় সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশকে রক্ষা করি।
তিনি বলেন, সংলাপ, আলোচনা ও সমঝোতার মধ্য দিয়ে আমরা নির্বাচন চাই। কারণ, নির্বাচন ছাড়া গণতন্ত্রকে রক্ষা করা যাবে না। গণতন্ত্রকে রক্ষা করতে হলে দেশের সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোন বিকল্প নেই।
মির্জা ফখরুল অভিযোগ করেন, পুলিশ প্রশাসন সরকার ও আওয়ামী লীগের প্রত্যক্ষ মদদে রাজনৈতিক প্রতিপক্ষকে গুম ও খুন করছে। অপহরণ, গুম ও খুনের একমাত্র উদ্দেশ্য হচ্ছে রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি, ১৯ দলীয় জোট ও জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করা।
আওয়ামী লীগ রাজনৈতিক স্বার্থে ও ক্ষমতায় থাকতে সংখ্যাগরিষ্ঠতার জোরে জনগণের সমর্থন ব্যতীত সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।
বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বিএনপি ইচ্ছে করে রাজপথের আন্দোলনে যায়নি। জনগণের ভোটাধিকার রক্ষার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথে যেতে বাধ্য হয়েছে।
পদ্মা সেতুর টেন্ডার প্রসঙ্গে মির্জা আলমগীর বলেন, ক্ষমতাসীন দল চীনের সাথে পদ্মা সেতুর চুক্তি করেছে। কারণ, বিশ্ব ব্যাংকের সাথে চুক্তি করলে তারা চুরি করে নিজেদের পকেট ভারী করতে পারবে না।
সংগঠনের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলুর সভাপতিত্বে গোল টেবিল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ইসলামিক পার্টির সভাপতি অ্যাড. আব্দুল মবিন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, সংগঠনের মহাসচিব ড. ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone