বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » সেলফোনটি বিক্রি করার আগে যে ৫ টি কাজ অবশ্যই করবেন

সেলফোনটি বিক্রি করার আগে যে ৫ টি কাজ অবশ্যই করবেন 

Woman using mobile smart phone in the park.

প্রযুক্তি ডেস্কঃ  যুগের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে আপনি কি চাইছেন আপনার পুরোনো হ্যান্ডসেটটি বিক্রি করে দিয়ে নতুন একটি সেলফোন কিনতে? তবে Woman using mobile smart phone in the park.আপনার সদ্য ব্যবহৃত সেলফোনটি বিক্রি করার আগে সতর্কতার সাথে যে কাজগুলো অবশ্যই করবেন :

১. ফোন সেটে থাকা সব নম্বর কপি করে নিন :

অনেক সময় সিমে সেভ করার জায়গা শেষ হয়ে গেলে নম্বরগুলো হ্যান্ডসেটে সেভ হয়ে যায়। আপনি যদি আপনার হ্যান্ডসেটটি বিক্রি করে দিতে চান তাহলে অবশ্যই বিক্রির আগে ফোনের সব নম্বর হয় আপনার ল্যাপটপে নতুবা সিমকার্ডে সেভ করে নিন অথবা নতুন ফোনসেটে সেভ করে নিন। এতে করে আপনার কাছ থেকে কোনো নম্বর হারিয়ে যাবে না। আর বিক্রির আগে হ্যান্ডসেটে থাকা সব নম্বর ডিলিট করে দিন।

২. ব্যাটারি ফুলচার্জ করুন :

আপনি আপনার সেটটি যেখানে বিক্রি করতে যাচ্ছেন সেখানে সেটটি দেয়ার আগে ফোনটির ব্যাটারি ফুলচার্জ করে নিন। এতে করে কোনো ধরনের টেকনিক্যাল সমস্যা থেকে আপনার ফোনটি দূরে থাকবে।

৩. ছবি এবং ভিডিও ডিলিট করুন :

আপনার হ্যান্ডসেটটিতে অনেক ব্যক্তিগত ছবি এবং ভিডিও থাকতে পারে। এগুলো যেন আপনার সেটের সাথে দ্বিতীয় কোনো ব্যক্তির হাতে না যায় সেজন্য বিক্রির আগে অবশ্যই এগুলো ডিলিট করুন বা প্রয়োজনে ল্যাপটপে সেভ করে তারপরে ডিলিট করুন। এতে করে কোনো ধরনের সমস্যা তৈরি হবে না।

৪. মেসেজ ডিলিট করুন :

ছবি এবং ভিডিওর মত আপনার কিছু ব্যক্তিগত মেসেজ থাকতে পারে। আপনার নিজের সেফটির জন্য হ্যান্ডসেটটি বিক্রির আগে আপনি এগুলো অবশ্যই ডিলিট করে নিন। এতে করে আপনার ব্যক্তিগত কোনো বিষয়ই কোনো তৃতীয় পক্ষ জানতে পারবে না।

৫. রিস্টোর ফ্যাক্টরি সেটিং সেট আপ দিতে পারেন :

আপনি আপনার সেলফোনটি বিক্রির আগে ফ্যাক্টরি সেটিংসে রিস্টোর সেটআপ দিতে পারেন। এতে করে আপনার কোনো ধরনের তথ্য নতুন ব্যবহারকারী পাবে না, পাশাপাশি সেটটি একেবারে নতুনের মত ব্যবহার করতে পারবেন।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone