বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » শপথ নিলেন পাঁচ বিচারপতি

শপথ নিলেন পাঁচ বিচারপতি 

highcourt
Print Friendly, PDF & Email

মোঃ জাফর ইকবাল, ঢাকা :   হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া পাঁচ বিচারপতি শপথ গ্রহণ করেছেন।
highcourtবৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট ভবন মিলনায়তনে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন পাঁচ বিচারপতিকে শপথবাক্য পাঠ করান।
শপথ নেওয়া পাঁচ বিচারপতি হলেন- বিচারপতি আশীষ রঞ্জন দাস, বিচারপতি মাহমুদুল হক, বিচারপতি মো. বদরুজ্জামান বাদল, বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী মো. এজারুল হক আকন্দ।
বিচারপতিদের শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার একেএম শামসুল ইসলাম।
সংবিধানের ৯৫ অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতি প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শক্রমে ৯ জুন হাইকোর্ট বিভাগে এই পাঁচ অতিরিক্ত বিচারককে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন। আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। শপথ গ্রহণের দিন থেকে এ নিয়োগ কার্যকর হবে।
২০১২ সালের ১৩ জুন এই পাঁচ বিচারপতিকে দুই বছরের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরের দিন তারা শপথ নেন। ওই দিন থেকেই তাদের নিয়োগ কার্যকর হয়। তবে একই সময়ে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়া বিচারপতি এ বি এম আলতাফ হোসেনকে এখনো পর্যন্ত স্থায়ী করা হয়নি।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone