বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিশেষ সংবাদ » আজীবন নিষিদ্ধ শামীম ওসমান

আজীবন নিষিদ্ধ শামীম ওসমান 

samim

এই দেশ এই সময়,ঢাকাঃ  যুক্তরাষ্ট্রে যেতে পারছেন না নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান। তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। দেশটির কালো samimতালিকায় রয়েছে তার নাম।এ সংসদ সদস্য সুদূর আমেরিকাতে নিষিদ্ধ হওয়ার কারণেই তাকে ভিসা দেয়া হয়নি। ভিসার আবেদনের বিপরীতে যুক্তরাষ্ট্র দূতাবাস তাকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, আপনার আবেদনটি আজীবনের জন্য প্রত্যাখ্যান করা হলো।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রের ভিসা চেয়ে আবেদন করেছিলেন শামীম ওসমান। নির্ধারিত দিনে তিনি ইন্টারভিউ দেন। কিন্তু ইন্টারভিউ দেয়ার দিনেই তাকে ভিসা না দেয়ার বিষয়টি জানিয়ে দেয়া হয়।সায়মন সেন্টার থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পরামর্শ দেয়া হয়। নির্ধারিত দিনে পাসপোর্ট সংগ্রহ করার সময় তাকে একটি চিঠিও দেয়া হয়।ওই চিঠিতে ‘ভিসা পারমানেন্ট ডিনাই’ কথাটি লেখা ছিল। এরপর শামীম ওসমান বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করেন বলে জানা গেছে ।পররাষ্ট্র মন্ত্রণালয়েরকর্মকর্তাদের মার্কিন দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, শামীম ওসমান কিছু জানাতে সমস্যা হলে আমাদের কাছে পাঠাও। আমরা বিষয়টি বুঝিয়ে দেব।

সংশ্লিষ্ট সূত্র মতে, যুক্তরাষ্ট্রের সিকিউরিটি ক্লিয়ারেন্স না মেলায় যুক্তরাষ্ট্রে শামীম ওসমানকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।নারায়ণগঞ্জে সেভেন মার্ডারের ঘটনার পর এ মামলার এক নম্বর আসামি নূর হোসেনের সঙ্গে শামীম ওসমানের কথোপকথন নিয়ে দেশজুড়ে বেশ আলোচনা হয়।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone