বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বিএনপির সঙ্গে সমঝোতা হলে যেকোনো সময় বড় সিদ্ধান্ত : তোফায়েল

বিএনপির সঙ্গে সমঝোতা হলে যেকোনো সময় বড় সিদ্ধান্ত : তোফায়েল 

tofael ai desh

এইদেশ এইসময়, ঢাকা : দশম জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠিত হওয়ার পর শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারে যোগ দেয়া বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকার পাঁচ বছরের জন্যই নির্বাচিত হয়েছেন।

তবে বাংলাদেশের একটি বৃহত্তর রাজনৈতিক দল বিএনপি এ নির্বাচনে আসেনি এবং এটাই বাস্তবতা। তবে বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাদ দিতে হবে। এর পর বিএনপির সঙ্গে আলোচনা ফলপ্রসু হলে যেকোনো সময় বড় ধরণের সিদ্ধান্ত হতে পারে।

সোমবার দায়িত্ব বুঝে নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তোফায়েল আহমেদ একথা বলেন। এ সময় মন্ত্রীকে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে বরণ করে নেন। সকাল থেকেই মন্ত্রীদের বরণ করতে প্রস্তুত ছিলেন সচিবালয়ের নিজ নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার ছিল নতুন মন্ত্রীদের প্রথম কর্মদিবস। মন্ত্রণালয়ে এসে সবাই ব্যস্ত হয়ে পড়েন নিজ নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় আর পরিচয় পর্ব সারার কাজেই।

সোমবার সকাল সোয়া ৯টার পর সচিবালয়ে এসেই শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়ে বসেন মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যিনি গত সরকারেও এ দায়িত্বে ছিলেন।

এর পরপরই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে আসেন এ দপ্তরের নতুন মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। গত সরকারের ভূমি প্রতিমন্ত্রী ফিজার এবার পূর্ণ মন্ত্রী হয়েছেন।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, দায়িত্বপ্রাপ্ত অন্য মন্ত্রী-প্রতিমন্ত্রীরাও অফিসে আসছেন। প্রথম দিন তারা কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মতবিনিময় করে কাজ করছেন।

শেখ হাসিনা নেতৃত্বাধীন ৪৯ সদস্যের মন্ত্রিসভায় ২০ জন মন্ত্রী, ১৪ জন প্রতিমন্ত্রী এবং দুই জন উপমন্ত্রী নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। বাকি ১২ মন্ত্রী-প্রতিমন্ত্রী আছেন আগের মন্ত্রণালয়েই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone