বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » জয় দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি আর্জেন্টিনার

জয় দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি আর্জেন্টিনার 

mesi
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্কঃ  জয় দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শেষ হল আর্জেন্টিনার। দেশের মাটিতে স্লোভেনিয়াকে ২-০ গোলে হারিয়েছে দুই বারের চ্যাম্পিয়নরা

mesiআর্জেন্টিনার পক্ষে দুই অর্ধে একটি করে গোল করেন রিকি আলভারেস ও লিওনেল মেসি।

শনিবার শুরুর একাদশে ‘ফ্যানটাস্টিক ফোর’ এর কাউকে নামাননি আর্জেন্টিনার কোচ আলেহান্দ্রো সাবেইয়া। মেসি, সার্হিও আগুয়েরো, আনহেল দি মারিয়া ও গনসালো হিগুয়াইনের অনুপস্থিতিতেও অতিথিদের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা।

১২তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেয়ার কৃতিত্ব ইন্টার মিলানে খেলা মিডফিল্ডার আলভারেসের

প্রথমার্ধে আরো দুটি সহজ সুযোগ তৈরি করেছিল আর্জেন্টিনা। ২৮তম অফসাইড ফাঁদ ভেঙে হ্যাভিয়ার মাসচেরানোর পাস গোলরক্ষকের হাতে তুলে দেন ম্যাক্সি রদ্রিগেস।

ছয় মিনিট পর আরেকটি সুযোগ পেয়েছিলেন নিওয়েলস ওল্ড বয়েসের মিডফিল্ডার রদ্রিগেস। তার জোরালো শট স্লোভেনিয়া গোলরক্ষক হান্দানোভিচের হাত হয়ে বারে লেগে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে মাঠে নামেন মেসি, আগুয়েরো, দি মারিয়া ও ফের্নান্দো গাগো। আক্রমণের ধারও বাড়ে স্বাগতিকদের, কিন্তু স্লোভেনিয়ার জমাট রক্ষণ ভাঙা সম্ভব হচ্ছিল না

৭৬তম মিনিটে আর্জেন্টিনার জয় নিশ্চিত করা গোলটি আসে মেসির পা থেকে। দি মারিয়ার ক্রস থেকে ডি বক্সে হেড করে মেসিকে বল দিয়েছিলেন আগুয়েরো। ছায়াসঙ্গী হয়ে থাকা দু্ই ডিফেন্ডারের ফাঁক গলে আলতো টোকায় গোলরক্ষককে পরাস্ত করতে কোনো সমস্যা হয়নি চার বারের ফিফা বর্ষসেরা ফুটবলারের।এরপরও সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা কিন্তু স্ট্রাইকার ব্যর্থতায় সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। স্বাগতিক গোলরক্ষক স্যার্হিও রোমেরোকে বড় কোনো পরীক্ষায় পড়তে হয়নি

আগের প্রীতি ম্যাচে ত্রিনিদাদ ও টোবোগোর বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা।

১৫ জুন বসনিয়া ও হার্জেগোভিনা ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে আর্জেন্টিনার। ‘এফ’ গ্রুপে এদের সঙ্গী নাইজেরিয়া ও ইরান।

এরপরও সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা কিন্তু স্ট্রাইকার ব্যর্থতায় সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। স্বাগতিক গোলরক্ষক স্যার্হিও রোমেরোকে বড় কোনো পরীক্ষায় পড়তে হয়নি।

আগের প্রীতি ম্যাচে ত্রিনিদাদ ও টোবোগোর বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা।

১৫ জুন বসনিয়া ও হার্জেগোভিনা ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে আর্জেন্টিনার। ‘এফ’ গ্রুপে এদের সঙ্গী নাইজেরিয়া ও ইরান।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone