বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » নতুন আইফোনের ঘোষণা অ্যাপল

নতুন আইফোনের ঘোষণা অ্যাপল 

iphone

প্রযুক্তি ডেস্কঃ  অ্যাপলের বার্ষিক ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার সম্মেলনে নতুন সফটওয়্যার ও অ্যাপ্লিকেশন উদ্ভাবনের ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক। iphone২ জুন থেকে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিকোতে শুরু হওয়া এই সম্মেলন চলবে ৬ জুন পর্যন্ত। এবারের সম্মেলনে সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে আইওএস৮ ও ম্যাক ওএসএক্স১১ অপারেটিং সিস্টেমের ঘোষণা।
প্রযুক্তি-বিশ্লেষকেরা আশা করেছিলেন এবারের সম্মেলনে নতুন আইফোনের ঘোষণা দিতে পারে অ্যাপল। তবে আইফোনপ্রেমীদের আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত অপেক্ষায় রাখল অ্যাপল।
সম্মেলনে অ্যাপলের তৈরি ম্যাক ডেস্কটপ ও নোটবুক কম্পিউটারের জন্য ওএসএক্স১১ ও অ্যাপলের মোবাইল পণ্যের জন্য আইওএসে বিশেষ পরিবর্তন এসেছে।
এ প্রসঙ্গে টিম কুক জানিয়েছেন, নতুন দুই অপারেটিং সিস্টেমে এবার আরও বেশি ইন্টিগ্রেশন সুবিধা যুক্ত হয়েছে। ম্যাকিনটোশ প্ল্যাটফর্মে ও মোবাইল পণ্যে ইন্টিগ্রেশন সুবিধা হওয়ায় ম্যাকবুকের টুলে ক্লিক করেই মোবাইলের কল গ্রহণ করা যাবে। এ ছাড়াও আইক্লাউড থেকে দুই ধরনের পণ্যেই তথ্য স্থানান্তর ও ব্যবহারের সুবিধা হবে।
আইওএস প্ল্যাটফর্মে হেলথকিট ও হোমকিট যুক্ত হয়েছে যাতে বিভিন্ন অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা ও স্মার্টহোম ব্যবহারের সুবিধা নেওয়া যাবে। আইওএস ৮ এর সঙ্গে সোয়াইপ কিবোর্ড ও মার্কআপ নামের বিশেষ ফিচারও থাকবে। 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone