বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সফর তালিকায় নাম নেই ঢাকার

সফর তালিকায় নাম নেই ঢাকার 

modi

আন্তর্জাতিক ডেস্কঃ  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার প্রথম বিদেশ সফরে বাংলাদেশে আসার অনুরোধ জানালেও প্রতিবেশী দেশটির সরকার প্রধানের সফর তালিকায় ঢাকার নাম নেই।
modi
এনডিটিভি জানায়, নরেন্দ্র মোদি তার প্রথম বিদেশ সফরে ভুটানে যাচ্ছেন। এরপর তার বিদেশ সফরের তালিকায় আছে জাপান, ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের নাম।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, চলতি মাসের শেষের দিকে ভুটান সফর করবেন মোদি।
এরপর তিনি জাপান সফরে যেতে পারেন। জাপানের পক্ষ থেকে মোদিকে অগ্রাধিকার ভিত্তিতে সেই দেশে সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের অন্যতম বাণিজ্যিক অংশীদার জাপানের অনুরোধে সাড়া দিচ্ছেন মোদি।জুলাইয়ে এ সফর হতে পারে।
এদিকে ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে মধ্য জুলাইয়ে মোদি ব্রাজিল সফরে যেতে পারেন। এ জোটের অপর সদস্য রাস্ট্রগুলো হলো- চীন, রাশিয়া, ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকা।
এছাড়া মোদিকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনকালে তিনি মোদিকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানিয়েছেন।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই সফর নিয়ে এখন কাজ করছেন দুদেশের কর্মকর্তারা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone