বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » শপথ নিচ্ছেন ৪৮ মন্ত্রী

শপথ নিচ্ছেন ৪৮ মন্ত্রী 

vobon ai desh

এইদেশ এইসময়, ঢাকা : নতুন মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নেবেন ৪৮ জন। এর মধ্যে ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও ২ জন উপমন্ত্রী রয়েছেন। সোমবার বিকেলে বঙ্গভবনে তারা শপথ নেবেন। এর পর তাদের দপ্তর বণ্টন করা হবে।

নতুন মন্ত্রীদের জন্য ৫০টি গাড়ি প্রস্তুত রয়েছে। এসব গাড়িতে করেই তাদের বঙ্গভবনে নেয়া হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের শপথবাক্য পাঠ করাবেন।

১৯৯৬ সালের মন্ত্রিসভায় মন্ত্রীর দায়িত্বে থাকা চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু আবারো সরকারে আসছেন।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের মধ্যে মো. নাসিম ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকেও এবার মন্ত্রী হিসাবে সরকারে ফেরাচ্ছেন শেখ হাসিনা।

মন্ত্রী পদে চমক হিসাবে আসত পারে ব্যারিস্টার আনিসুল হক, আসাদুজ্জামান নূর।

আগের সরকারে প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ইয়াফেস ওসমান, মুস্তাফিজুর রহমান ফিজার ও মেহের আফরোজ চুমকি নির্বাচনকালীন সরকার থেকে বাদ পড়লেও নতুন সরকারে ফিরছেন।

আর যারা প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন তাদের মধ্যে জাতীয় পার্টির মশিউর রহমান রাঙ্গা, প্রয়াত আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান চৌধুরী বাবুর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাহিদ মালেক, জুনায়েদ আহমেদ পলক, ইসমত আরা, শাহরিয়ার আলম, নারায়ণ চন্দ্র চন্দ, বিরেন শিকদার, নসরুল হামিদ বিপু, এম এ মান্নান, বীর বাহাদুর, মির্জা আযম, এমাজউদ্দিন প্রামাণিক ও আসাদুজ্জামান খানের নাম শোনা গেছে।

এই ৩০ জনের মধ্যে আরো থাকতে পারেন, সাবেক ফুটবলার আরিফ খান জয় ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, যারা উপমন্ত্রী হচ্ছেন বলে জানা গেছে।

এছাড়া মোহাম্মদ সাহেব আলী মাতুব্বর ও অধ্যাক্ষ মতিউর রহমানও আসছেন শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায়।

এই ৩০ জনকে সরকারি গাড়ি দিয়ে ইতোমধ্যে বঙ্গভবনে নেয়া শুরু হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারাও ফাইলপত্র নিয়ে বঙ্গভবনে পৌঁছেছেন।

বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন সরকারের সদস্যদের শপথ পড়াবেন। রোববারই দায়িত্ব বণ্টন করার কথা রয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone