বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » প্রস্তুত আরো ৩৫ গাড়ি

প্রস্তুত আরো ৩৫ গাড়ি 

full_724066358_1389486164

এইদেশ এইসময়, ঢাকা : মন্ত্রিপরিষদ বিভাগের চাহিদা অনুযায়ী আরো ৩৫টি গাড়ি মন্ত্রীসভার নতুন সদস্যদের জন্য প্রস্তুত করে সচিবালয়ে পাঠিয়েছে পরিবহন পুল। সরকারের উচ্চপর্যায়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

রোববার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথের আগে সকাল থেকেই সচিবালয়ের গেইটে সারি বেঁধে সাজিয়ে রাখা হয়েছে কালো রঙের গাড়িগুলো।

প্রতিটি গাড়ির সামনে পতাকার দণ্ড সাদা কভারে ঢাকা। প্রতিটি গাড়ির জন্য চালকও প্রস্তুত আছেন।

গাড়ি পাঠানোর বিষয়টি জানিয়ে পরিবহন পুল থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যে চিঠি পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে- “মন্ত্রিসভা বিভাগের চাহিদা অনুযায়ী নতুন করে ৩৫টি গাড়ি সরবরাহ করা হলো।”

নতুন মন্ত্রিসভা শপথ নিলেই গত নভেম্বরে গঠিত ২৯ সদস্যের নির্বাচনকালীন মন্ত্রিসভার দায়িত্ব শেষ হবে। যারা মন্ত্রী-প্রতিমন্ত্রী পদমর্যাদায় উপদেষ্টা ছিলেন, মন্ত্রিসভার শপথের আগেই তাদের অব্যাহতি দেয়া হবে। প্রটোকল অনুযায়ী তারা সবাই সরকারি গাড়ির সুবিধা পান।

সেগুলো কার্যকর থাকায় মন্ত্রিপরিষদ ও উপদেষ্টাদের জন্য মন্ত্রিসভা বিভাগের বরাদ্দ করা গাড়ির সংখ্যা দাঁড়াল ৭০টি। অবশ্য ঠিক কতোজন সদস্য নতুন সরকারের দায়িত্ব পেতে যাচ্ছেন- সে বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ এখনো কিছু জানায়নি।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর থেকে ক্ষমতার বাইরে থাকা আওয়ামী লীগ ১৯৯৬ সালে সপ্তম সংসদ নির্বাচনের মধ্য দিয়ে রাষ্ট্র ক্ষমতায় ফেরে। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বার সরকার গঠন করেন হাসিনা।

আর আজকের শপথের মধ্যে দিয়ে তৃতীয়বারের মতো তার নেতৃত্বে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone