বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » কমেছে স্বর্ণের দাম

কমেছে স্বর্ণের দাম 

sonno
এই দেশ এই সময়,ঢাকাঃ  দেশের বাজারে আরেক ধাপে কমেছে স্বর্ণের দাম। যা আজ রবিবার থেকে কার্যকর হবে বলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) sonnoজানিয়েছে।
দাম কমার কারণ হিসেবে জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান আমিনুল ইসলাম বলেন, ‘আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমতির দিকে, এ জন্য আমরা দেশের বাজারে দর সংশোধনের সিদ্ধান্ত নিয়েছি। এ ছাড়া দেশের দোকানগুলোতে বর্তমানে বেচা-কেনা কম। সোনার দাম হ্রাসে এটিরও প্রভাব আছে।’
হ্রাসকৃত দরে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের (২২ ক্যারেট) মূল্য সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমে দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৩৯ টাকা।
শনিবার জুয়েলার্স সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাজুসের কার্যনির্বাহী কমিটির সদস্যদের সম্মতিক্রমে রবিবার থেকে স্বর্ণের নতুন মূল্য কার্যকর হবে।
নতুন দরে, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের মূল্য ৪৭ হাজার ২৩৯ টাকা, যা আগে ছিল ৪৮ হাজার ৪০৫ টাকা। ২১ ক্যারেট স্বর্নের মূল্য ৪৫ হাজার ৮১ টাকা; যা আগে ছিল ৪৬ হাজার ২৪৭ টাকা । ১৮ ক্যারেট স্বর্ণের মূল্য ৩৮ হাজার ৬০৭ টাকা; যা আগে ছিল ৩৯ হাজার ৬৫৭ টাকা।
এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্নের দাম কমে ভরিপ্রতি ২৬ হাজার ২৪৪ টাকা হয়েছে। আগে এর মূল্য ছিল ২৭ হাজার ৪১০ টাকা।
হ্রাসকৃত দরে প্রতি ভরি (২১ ক্যারেট) রুপার দাম হয়েছে এক হাজার ১৬৬ টাকা যা আগে ছিল এক হাজার ২৮৩ টাকা।
এদিকে শনিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৮ হাজার ৪০৫ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ২৪৭ টাকা এবং ১৮ ক্যারেট ৩৯ হাজার ৬৫৭ টাকায় বিক্রি হয়। এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ ২৭ হাজার ৪১০ টাকা আর রুপার ভরি ছিল এক হাজার ২৮৩ টাকা।

 

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone