বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ফাইনালে সাকিব-শাহরুখের কলকাতা নাইটরাইডার্স

ফাইনালে সাকিব-শাহরুখের কলকাতা নাইটরাইডার্স 

sakib1
স্পোর্টস ডেস্কঃ  সপ্তম আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে কিংস  ইলেভেন পাঞ্জাবকে  ২৮ রানে হারিয়ে ফাইনালে পৌছে গেছে সাকিব-শাহরুখের কলকাতা নাইটরাইডার্স।নাইটদের বেঁধে দেয়া  ১৬৪ রানের টার্গেট টপকাতে গিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি তুলতে পারেনি প্রীতি-ম্যাক্সওয়েলের  sakib1পাঞ্জাব।
টস হেরে  আগে ব্যাটিংয়ে গিয়ে  নির্ধারিত  ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে কলকাতা।উথাপ্পা ৪ চার ও ২ ছয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৪২(৩০) রান করেন।এছাড়াও মনিশ পান্ডে ২১(২০),ইউসুফ পাঠান ২০(১৮)ও সাকিব ১৮(১৬) রান করেন।পাঞ্জাবের লেগস্পিনার করণবীর সিং ৪০ রানে ৩ উইকেট শিকার করেন। এছাড়াও জনসন ও অক্ষর দুটি করে উইকেট নেন

জবাব দিতে নেমে দলীয় ৫ রানের মাথায় শেবাগকে হারালেও ভোরা ও ঋদ্ধিমান  সাহার ব্যাটে চড়ে লক্ষ্য পথে ভালভাবেই এগুচ্ছিল পাঞ্জাব।তবে এ দুজনের বিদায়ের পরই ভেঙ্গে পড়ে ফ্র্যাঞ্চাইজিটির ব্যাটিং লাইনআপ।উমেশ যাদব ও মরনে মরকেলের বোলিংতোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রীতির দল।ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে পা্ঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৩৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫(৩১) রান আসে ঋদ্ধিমানের ব্যাট থেকে।এছাড়াও ভোরা ২৬(১৯) ও বেইলি ২৬(১৭) রান করেন।ম্যাচসেরা উমেশ মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট শিকার করেন।এছাড়াও ২৩ রানে ২ উইকেট নেন মরকেল।আজ  অবশ্য বল হাতে ব্যর্থ হয়েছেন সাকিব।চার ওভার  বল করে ১ উইকেট পেলেও তিনি খরচ করেছেন ৪৩ রান।

ফাইনালে যাওয়ার সুযোগ এখনো থাকছে পাঞ্জাবের।আজ দ্বিতীয় প্লে অফে মুখোমুখি চেন্নাই-মুম্বাই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে খেলবে পাঞ্জাব।সেই ম্যাচেই নির্ধারিত হবে ফাইনালে কলকাতার প্রতিপক্ষ হচ্ছে কোন দল।


শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone