বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » জবাব দিতে হবে খালেদাকে : প্রধানমন্ত্রী

জবাব দিতে হবে খালেদাকে : প্রধানমন্ত্রী 

hasina ai

এই দেশ এই সময়, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার বিপক্ষ শক্তিকে নিয়ে আন্দোলন করে মানুষ ‘হত্যার’ জন্য খালেদা জিয়াকে দেশবাসীর কাছে জবাব দিতে হবে।

শনিবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। বিরোধী জোটের আন্দোলনের মধ্যেও দেশের অর্থনীতি সচল রাখার দাবিও করেন তিনি।

ভোট প্রতিহত করার হুমকির মধ্যে দশম সংসদ নির্বাচন হয়ে যাওয়ার পাঁচ দিনের মাথায় শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার উদ্বোধন করেন শেখ হাসিনা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাসব্যাপী এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “খালেদা জিয়া স্বাধীনতার বিপক্ষ শক্তির পক্ষ নিয়ে যুদ্ধ ঘোষণা করেছেন, মানুষ মারার কথা বলছেন।

“সফলতা অর্জনে কিছু লাশ পেয়েছেন, কিন্তু দেশবাসীর কাছে তাকে এর জবাব দিতে হবে।”

হরতাল-অবরোধে বিরোধী জোটের নাশকতার সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “কী কারণে তিনি এসব কর্মকাণ্ড করছেন? আন্দোলন আমরাও করেছি, এ ধরনের কাজ কখনো করিনি।”

বিরোধী জোট টানা হরতাল-অবরোধ করলেও ব্যবসা-বাণিজ্য একেবারে অচল করে দিতে পারেনি, বলেন তিনি।

“এত প্রতিকূলতার পর রপ্তানি ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সরকার সতর্ক ছিল বলেই সব বাধা অতিক্রম করে রপ্তানি বেড়েছে।”

“গত ৫ বছরে ব্যবসায়ীদের কোনো ভবনে গিয়ে কমিশন দিয়ে আসতে হয়নি। তারা স্বাধীনভাবে ব্যবসা করেছেন,” গত পাঁচ বছর সরকার প্রধানের দায়িত্বে থেকে আবার সেই দায়িত্ব নিতে যাওয়া হাসিনা।

তিনি ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, ব্যবসা টিকিয়ে রাখতে যা যা করার, সরকার করবে। শুধু রপ্তানি নয় দেশের অভ্যন্তরীণ বাজারকেও প্রসারিত করতে হবে।

বিএনপি-জামায়াতের ধংসাত্মক কাজ রুখতে সহায়তার জন্যও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone