বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, নভেম্বর ২১, ২০১৮
সাইটে আপনার অবস্থানঃ Home » পর্যটন » পৃথিবীর দীর্ঘতম বাগান ‘মিরাকল গার্ডেন’ আপনার অপেক্ষায়

পৃথিবীর দীর্ঘতম বাগান ‘মিরাকল গার্ডেন’ আপনার অপেক্ষায় 
updated news

Miracle-Garden
Print Friendly, PDF & Email

পর্যটনের জন্য আরব আমিরাতের তুলনা নেই। অপার সৌন্দর্যের ডালি ছড়িয়ে রাখা হয়েছে প্রায় প্রতিটি শহরে। রাজধানী আবুধাবী আর বাণিজ্য শহর দুবাই ছাড়াও আল-আইন, শারজাহ, রাস-আল-খাইমাহ সবই অনিন্দ্য সুন্দরের প্রতিভূ। বেলাভূমি, শপিং মল, হাই রাইজ বিল্ডিং ও অত্যাধুনিক বিভিন্ন গার্ডেন নিয়ে আবুধাবী অপ্রতীম।

দুবাইয়ের পাম সিটি, বুরজ আল জুমেইরা ও নতুন ডিনামিক বিল্ডিং এরও জুড়ি মেলা ভার। আল-আইনের সবুজে ভরা পাহাড়ী এলাকা, চিড়িয়াখানা আর শারজাহর ক্রিকেট স্টেডিয়ামেরও সমকক্ষ পাওয়াও চাট্টিখানি কথা না।

এবার এই সুন্দরের মিছিলে সংযোজিত হয়েছে মিরাকল গার্ডেন। অ্যারাবিয়ান রেঞ্জের অদূরবর্তী দুবাইল্যান্ডে এই ফুলের বাগান অবস্থিত। পৃথিবীর দীর্ঘতম এই বাগানে ৭২ হাজার বর্গ মিটারের মধ্যে ৪৫ মিলিয়নেরও বেশি নানা প্রজাতির ফুল পাওয়া যায়।

গত ভালোবাসা দিবসে এই বাগানের উদ্বোধন করা হলেও বছর না পেরোতেই এটি এক মিলিয়ন পর্যটক আকর্ষণ করতে সক্ষম হয়েছে। নির্দিষ্ট সময় পর পর ফুলের ডিসপ্লে পরিবর্তন করা হয় বলে প্রতিবারই পর্যটকরা ভিন্ন আমেজ, আমোদ পেয়ে থাকেন।

বাগানের ডেভেলপাররা জানান, পরিত্যক্ত পানি পুনঃব্যবহার করে এই মরুভূমিকে ফুলেল হৃদয়ের রুপ দিয়েছি।

বাগানের আশেপাশেই থাকা-খাওয়ার হোটেল, শপিংয়ের ব্যবস্থা থাকায় এখানে সারাক্ষণ পর্যটকদের ভীড় লেগেই থাকে। ছুটির দিনগুলোসহ সপ্তাহের সাতদিনই দুবাই মিরাকল গার্ডেন সকাল ১০টা থেকে রাত ১০ পর্যন্ত খোলা থাকে। এটা মে মাসের মাঝামাঝি কিছুদিনের জন্য বন্ধ থাকে এবং অক্টোবরে পুনরায় দর্শনার্থীদের জন্য খোলা হয়। প্রবেশমূল্য দর্শনার্থী প্রতি ২০ দিরহাম নেওয়া হয়।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone