বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » অপেশাদারিত্বের মাশুল গুনতে হচ্ছে বিসিবিকে

অপেশাদারিত্বের মাশুল গুনতে হচ্ছে বিসিবিকে 

bcb

এই দেশ এই সময়,ঢাকাঃ  শেন জার্গেনসেনকে না জানিয়ে জাতীয় দলের জন্য নতুন প্রধান কোচ খোঁজার চেষ্টা চালিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। ওই অপেশাদারি আচরণের প্রেক্ষিতে শেনও খুব দ্রুতই তাঁর প্রতিক্রিয়া দেখিয়েছিলেন। হুট করে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। আর তাই এখন অপেশাদারিত্বের মাশুল গুনতে হচ্ছে বিসিবিকে।

bcbনতুন মেয়াদে মুশফিকদের জন্য আরেকজন যথার্থ কোচ খুঁজতে গিয়ে বোর্ড কর্তাদের গলদঘর্ম অবস্থা। তবে জার্গেনসেন কিন্তু ভালই আছেন। আনুষ্ঠানিকভাবে চাকরি ছাড়ার সপ্তাহ খানেকের মাথায় নতুন চাকরি পেয়ে গেছেন তিনি। তাঁকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দ্বীপরাষ্ট্র ফিজি। বুধবার ক্রিকেট ফিজির মহা ব্যবস্থাপক ইনোক লেজুমা শেনকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বর্তমানে বিশ্ব ক্রিকেট লিগের ডিভশন সাতে খেলছে ফিজি। নতুন দায়িত্বে শেন দ্বীপরাষ্ট্রটির জাতীয় মহিলা ও পুরুষ দলসহ বিভিন্ন বয়সভিত্তিক দলগুলোকে নিয়ে কাজ করবেন।

প্রসঙ্গত,জার্গেনসেনের অধীনে ২০১৪ সালটি খুব বাজেভাবে শুরু করেছিল টাইগাররা। ওয়ানডেতে শতভাগ হারের পাশাপাশি ৯ টি-টুয়েন্টির সাতটিতেই হারের স্বাদ পেয়েছে মুশফিকরা।

টাইগারদের সাম্প্রতিক ব্যর্থতার দায় শেনের ওপর যেমন বর্তায় তেমনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সামনেও দায় এড়িয়ে যাওয়ার কোন সুযোগ নেই। তারপরও কোচ বিদায় করে নিজেদের ব্যর্থতা আড়াল করতে চেয়েছেন বোর্ড কর্তারা। এরই রেশ ধরে শেনকে না জানিয়ে গোপনে প্রধান কোচের খোঁজ চলছিল। আর সে খবর জানতে পেরে আগেভাগেই দায়িত্ব থেকে অব্যাহতি নেন শেন। এ অস্ট্রেলিয়ানের অধীনে বাংলাদেশের সাফল্য নেহাত কম ছিল না। ২০১২ সালের অক্টোবরে পাইবাসের বিদায়ের পর টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন জার্গো। তার অধীনে টাইগাররা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল। নিউজিল্যান্ডকে ওয়ানডেতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পাশাপাশি টেস্ট সিরিজও ড্র করেছিল। তাছাড়া দেশের ক্রিকেটাঙ্গনে শেনের আলাদা রকমের গ্রহণযোগ্যতা ছিল। স্থানীয় কোচ থেকে শুরু করে ক্রিকেটার সবারই প্রিয় পাত্র ছিলেন শেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone