বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » এই গরমে সারাদিন কর্মক্ষেত্রেও থাকুন সতেজ আর স্মার্ট

এই গরমে সারাদিন কর্মক্ষেত্রেও থাকুন সতেজ আর স্মার্ট 

rupcare_smart-food0

লাইফস্টাইল ডেস্ক : এই গরমে সবারই প্রচন্ড হাঁসফাঁস অবস্থা। কিন্তু এরই মাঝে কর্মক্ষেত্রে তো যেতেই হবে আর কাজ করাও জরুরী। সেই সাথে নিজের স্মার্ট লুকটাকেও ধরে রাখতে হবে। অফিস শীতাতপ নিয়ন্ত্রিত হলে তো কোন কথাই নেই। কিন্তু অফিস এয়ারকন্ডিশনড না হলে অথবা অফিস থেকে বাসা বেশ দূরে হলে যাতায়াতের সময়েই ঘামে ভিজে, রোদে, গরমে সব মিলিয়ে সকালের সতেজ লুকটা সারাদিন ধরে রাখাটাই মুশকিল হয়ে যায়।

তাই আপনার জন্যে রইলো এই গরমেও কর্মক্ষেত্রে সারাদিন সতেজ থাকার কিছু টিপসঃ

১। অফিসের জন্যে বেরুবার আগে গোসল করে নিনঃ

চেষ্টা করুন সকালে একটু আগে ঘুম থেকে উঠে অফিসে বেরুবার আগে আগে গোসল করে নিতে। গোসলের পানিতে খানিকটা লেবুর রস দিয়ে নিতে পারেন। সারাদিন লেবুর সতেজ গন্ধে আপনিও থাকবেন ফ্রেশ। আর সেই সাথে গরমে ঘামের সমস্যাটাও কম হবে।

২। ডিওডোরেন্ট ব্যবহার করুনঃ

গরমে ঘাম হবে এটা স্বাভাবিক। কিন্তু তার দূর্গন্ধ যাতে আপনার সহকর্মীদের নাক পর্যন্ত না পৌঁছায়। তাই ব্যবহার করুন ডিওডোরেন্ট। এটি সারাদিনের ঘামের দূর্গন্ধ থেকে আপনাকে মুক্ত রাখবে। খেয়াল রাখুন তীব্র সুগন্ধযুক্ত পারফিউম এ সময় ব্যবহার না করাই ভালো। কারন, পারফিউম আপনার ঘামের গন্ধকে প্রতিরোধ করে না। বরং ঘাম ও পারফিউমের গন্ধ মিলে এক উৎকট গন্ধে অফিসে আপনি বিরক্তিকর পাত্রে পরিনত হবেন।

৩। সুতির পরিষ্কার পোষাক পড়ুনঃ

চেষ্টা করুন এই গরমে সুতির সালোয়ার কামিজ, শাড়ী বা ফর্মাল শার্ট পরার জন্যে। এতে প্রচন্ড গরমেও এই কাপড় ঘাম শুষে নেয়ায় আপনি থাকবেন সতেজ। চেষ্টা করুন পরিষ্কার পোষাক ও অন্তর্বাস ব্যবহার করার। গরমে শার্টের কলার বা হাতায় ঘামের দাগ সহজে বসে যায় বলে দু দিন পর পর ধুয়ে দিন।

৪। হালকা রঙের পোশাকঃ

এই গরমে গাঢ় রঙের পোষাক যতটা সম্ভব এড়িয়ে চলুন। হালকা রঙের পোশাক যেমন তাপ শোষন করে না তেমনি দেখতেও আরামদায়ক হওয়ায় এই গরমে আপনি থাকবেন ফ্রেশ! বেছে নিন হালকা নীল, লেমন, ধুসর, হালকা সবুজ, অফ হোয়াইট বা সাদা জাতীয় রঙগুলো।

৫। বেঁধে রাখুন চুলঃ

এই সময়ে চুল পরিপাটি করে হালকা বাঁধনে বেঁধে রাখুন যতটা সম্ভব। তেল দিয়ে বের না হবার চেষ্টা করুন। সেই সাথে ঘামে ভিজে গেলে একটু চেষ্টা করুন কোন এক ফাঁকে ফ্যান বা এসির নিচে বসে চুল শুকিয়ে নেয়ার।

৬। টিস্যু বা রুমাল রাখুন সাথেঃ

এটি গরমে সব চেয়ে বড় স্মার্টনেসের পরিচায়ক। ঘেমে গেলে মুছে নিন যত জলদি সম্ভব। চেষ্টা করুন ফেসওয়াশ দিয়ে কয়েক বার মুখ ধুয়ে ফেলতে।

৭। প্রচুর পানি পান করুনঃ

পান করুন প্রচুর পানি। এতে আপনার শরীরের পানিশুন্যতা পূরণ হবে এবং এই আপনার চেহারা থেকে মুছে দেবে ক্লান্তির ছাপও।

উপরের টিপসগুলো অনুসরন করুন আর এই চিটচিটে গরমেও কর্মক্ষেত্রে থাকুন সব সময়ের মতই নজরকাড়া ফ্রেশ!

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone