বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ভোটার উপস্থিতি কম,চলছে ভোট গ্রহন

ভোটার উপস্থিতি কম,চলছে ভোট গ্রহন 

v

এই দেশ এই সময়, ঢাকা : আজ রবিবার সকাল আটটা থেকে দেশের ১৪৭টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম দেড় ঘণ্টায় বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি খুব কম লক্ষ্য করা গেছে।
সারাদেশে ৫৯ জেলায় ভোট গ্রহণের কথা থাকলেও বেশ কয়েকটি স্থানে ভোট গ্রহণ স্থগিত করেছে ইসি।

এরমধ্যে রয়েছে কুমিল্লার সরসপুর ইউনিয়নের বাতাবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়, বড় চাঁদপুর প্রাথমিক বিদ্যালয়, ভাউপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাইশগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীপুর ১ আসনে ৩টি, লক্ষীপুর ৮ আসন, হবিগঞ্জ, ঠাকুরগাও-১ আসনের ৩টি ভোটকেন্দ্রসহ আরো মোট ৪৭টি কেন্দ্র।

সারাদশের বিভিন্ন স্থানের ভোটকেন্দ্রে ভোতার উপস্থিতি কম বলে জানিয়েছেন আমাদের প্রতিনিধিরা। তবে ভোটার উপস্থিতি কমের কারণ হিসেবে তীব্র শীতের প্রকোপের কথাও উল্লেখ করা হয়েছে। রাজশাহী, দিনাজপুর, রংপুর, সাতক্ষীরা, সুনামগঞ্জ, নাটোর নওগাঁ, এইসব এলাকার চিত্র প্রায় একই।

দশম সংসদ নির্বাচনে ১৫৩ জন প্রার্থী ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এতে ১৫৩ আসনের চার কোটি ৮০ লাখ ২৭ হাজার ৩৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করা থেকে বঞ্চিত হচ্ছেন। বাকি ১৪৭টি আসনে আজ চার কোটি ৩৯ লাখ ৩৮ হাজার ৯৩৮ জন ভোটারের ভোট দেয়ার সুযোগ আছে। ১২টি দলের ৩৯০ জন প্রার্থী এসব আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫৫টি আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুষ্ঠুভাবে নির্বাচন শেষ করতে তিন স্তরের সশস্ত্র বাহিনীসহ পৌনে চার লাখ সদস্য মোতায়েন করেছে নির্বাচন কমিশন। এ নির্বাচনে সশস্ত্র বাহিনী, বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব, পুলিশ ও আর্মড পুলিশ মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকবে। নির্বাচনে সেনা, নৌ ও বিমানবাহিনির ৫০ হাজারের বেশি সদস্য মাঠে রয়েছে। এছাড়া ১৬ হাজার ১৮১ বিজিবি, র‌্যাব ৮ হাজার, পুলিশ ৮০ হাজার, আনসার ২ লাখ ২০ হাজার ও উপকূলীয় এলাকায় কোস্টগার্ডের দুই শতাধিক সদস্য মোতায়েন রয়েছে। সাধারণ ও ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে ২-৩ জন অস্ত্রসহ পুলিশ ও পর্যাপ্ত আনসার নিয়োজিত রয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone