বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » এরশাদের রাডার দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

এরশাদের রাডার দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন 

ershad-3

ইজাজ ফারুক মেহেদী, ঢাকা : সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে দায়ের করা বিমানের রাডার ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষ শেষ হয়েছে। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মঞ্জুর আহমেদকে জেরা শেষের মধ্য দিয়ে এ সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক আব্দুর রশীদ আগামী ১৫ মে আসামিদের ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় পরীক্ষার জন্য দিন ধার্য করেছেন। মামলাটিতে এ নিয়ে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হলো।

সাক্ষ্যগ্রহণের সময় মামলার প্রধান আসামি এরশাদ আদালতে উপস্থিত ছিলেন না। তার পক্ষে তার আইনজীবী হাজিরা দাখিল করেন। মামলার অপর দুই আসামি বিমানবাহিনীর সাবেক সহকারী প্রধান মমতাজ উদ্দিন আহমেদ ও সুলতান মাহমুদ আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া মামলার অপর আসামি একেএম মুসা শুরু থেকে পলাতক রয়েছেন।

১৯৯২ সালের ৪ মে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো মামলাটি দায়েরের পর ১৯৯৪ সালের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করে। ১৯৯৫ সালের ১২ আগস্ট মামলাটিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

মামলায় অভিযোগ করা হয়, তৎকালীন বিমানবাহিনী প্রধান সদর উদ্দিন আহমেদ তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কাছে বাহিনীর জন্য যুগোপযোগী রাডার ক্রয়ের আবেদন করেন। জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ফ্রান্সের থমসন সিএসএফ কোম্পানির নির্মিত অত্যাধুনিক একটি হাই পাওয়ার রাডার ও দুইটি লো লেভেল রাডার ক্রয়ের প্রস্তাব অনুমোদন করা হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone