বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » মুফতি ইজাহারের বিরুদ্ধে অভিযোগ গঠন

মুফতি ইজাহারের বিরুদ্ধে অভিযোগ গঠন 

image_85047

আদালত প্রতিবেদক : নগরীর লালখান বাজার মাদ্রাসায় বিস্ফোরণ মামলায় মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের নেতা মুফতি ইজহার ও তার ছেলে হারুন ইজহারসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

রোববার দুপুরে মহানগর হাকিম এস এম মুজিবুর রহমানের আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালত আগামী ২৮ এপ্রিল সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছে।

এর আগে গত ৩০ মার্চ  আরো দু’টি মামলায় হেফাজতে ইসলামের নেতা ও ইসলামী ঐক্যজোটের একাংশের আমীর মুফতি ইজহারের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছিলেন মহানগর হাকিম নওরীন আকতার কাকন।

অভিযোগ গঠন উপলক্ষে আজ দুপুরে হারুন ইজাহারকে আদালতে হাজির করা হয়।

জানা গেছে, ২০১৩ সালের ৭ অক্টোবর নগরীর লালখান বাজারে মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন ছাত্র আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দুইছাত্র মারা যায়।

মাদ্রাসা কর্তৃপক্ষ ল্যাপটপ চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করেন ওই সময়। কিন্তু পুলিশ ঘটনার পর বিস্ফোরণস্থল থেকে চারটি তাজা গ্রেনেড এবং বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করে। ঘটনার রাতেই মুফতি ইজহারের বাসা তল্লাশি করে ১৮ বোতল এসিড উদ্ধার করে পুলিশ। তবে এসব সাজানো নাটক বলে দাবি করে ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে নগরীর খুলশী থানায় পৃথক তিনটি মামলা দায়ের করে।

এসব মামলায় পুলিশ মুফতি ইজহারুল ইসলাম ও তার ছেলে হারুন ইজহারসহ নয়জনকে অভিযুক্ত করে গত ১০ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone