বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সোনিয়ার সম্পত্তি বেড়েছে ৬ গুণ

সোনিয়ার সম্পত্তি বেড়েছে ৬ গুণ 

image_84591_0

আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে ভারতের আগামী লোকসভা নির্বাচনের জন্য দিল্লির রায়বেরিলি থেকে মনোনয়ন জমা দিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সেই সঙ্গেই জমা পড়েছে তার সম্পত্তির হিসাবও। তাতে দেখা যাচ্ছে মোট ৯ দশমিক ২৮ কোটি রুপি সম্পত্তির মালিক কংগ্রেস সভানেত্রী। অর্থাৎ গত নির্বাচন থেকে এ পর্ন্ত তার সম্পত্তির পরিমাণ বেড়েছে ৬ গুণ। যদিও এত সম্পত্তি থাকার পরেও নিজের কোনো গাড়ি নেই বলে জানিয়েছেন তিনি।

প্রকাশিত এফিডেভিট বলছে, মোট ৬ দশমিক ৪৭ কোটি রুপির স্থাবর ও ২ দশমিক ৮১ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে সোনিয়ার। ছেলে রাহুলকে ৯ লক্ষ রুপিও ঋণ দিয়েছেন তিনি ।

জানা যায়, সোনিয়া তার সম্পত্তির হিসাবে ২০১২-১৩ আর্থিক বছরে নিজের আয়ের পরিমান দেখিয়েছেন ১৪ দশমিক ২১ লক্ষ রুপি। অস্থাবর সম্পত্তির মধ্যে তার হাতে রয়েছে ৮৫ হাজার রুপি। ব্যাংকে রয়েছে ৬৬ লক্ষ রুপি, রয়েছে ১০ লক্ষ রুপির বন্ড ও ১ দশমিক ৯৯ লক্ষ রুপির শেয়ার। এছাড়াও মিউচুয়াল ফান্ডে রয়েছে ৮২ দশমিক ২০ লক্ষ টাকা, পিপিএফের পরিমান ৪২ দশমিক ৪৯ লক্ষ রুপি। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর এই ‍পুত্রবধূর রয়েছে, ২ দশমিক ৮৬ লক্ষ রুপির ন্যাশনাল সেভিং স্কিম ও ৬২ লক্ষ রুপি সমমূল্যের গয়না।

এদিকে হলফনামায় সোনিয়া তার স্থাবর সম্পত্তির মধ্যে দেখিয়েছেন, ইতালিতে ১৯ দশমিক ৯০ লক্ষ রুপি সমমূল্যের পৈতৃক সম্পত্তি, ডেরামন্ডি গ্রামে ৪ দশমিক ৮৬ কোটি ও সুলতানপুর গ্রামে ১ দশমিক ৪০ কোটি রুপি মূল্যের জমি।

গত নির্বাচনে মনোনয়ন জমা দেয়ার সময় তার সম্পত্তির পরিমান ছিল ১ দশমিক ৩৭ কোটি টাকা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone