বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » অস্ট্রেলিয়ার টার্গেট ১৫৪ রান

অস্ট্রেলিয়ার টার্গেট ১৫৪ রান 

1396192502.

স্পোর্টস ডেস্ক : দলের প্রয়োজনে অসাধারণ ব্যাটিং করা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও শেষ সময়ে হার মানলেন। ইনিংসের ১৮তম ওভারে ডুগ বলিঞ্জারের বলে ৫২ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৬ রানের অনন্য ইনিংস খেলে ম্যাক্সওয়েলকে আরেকটি ক্যাচ দেন। এ সময় দলীয় সংগ্রহ ছিল ১৭.৩ ওভারে ৪ উইকেটে ১৩৩ রান। শেষ খবর, ১৯ ওভার শেষে দলীয় সংগ্রহ ৪ উইকেটে ১৪৪ রান।

এর আগে দলের বিপর্যয়ে সাকিবকে নিয়ে তৃতীয় উইকেটে ১১২ রানের মুল্যবান জুটি উপহার দেয়ার পর সাজঘরে ফেরেন অধিনায়ক মুশফিকুর রহিম। ইনিংসের ১৬.২ ওভারে শেন ওয়াটসনের বলে গ্লেন ম্যাক্সওয়েলের তালুবন্দী হওয়ার আগে তিনি ৩৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৭ রানের চমৎকার ইনিংস উপহার দেন দলকে। এ সময় দলীয় সংগ্রহ ছিল ৩ উইকেটে ১২৪ রান।

তার আগে আসরের শেষ ম্যাচেও দলকে হতাশ করলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ইনিংসের চতুর্থ ওভারে তিনি মাত্র ৫ রান করে নাথান কোল্টার-নাইলের দ্বিতীয় শিকারে পরিনত হন ডুগ বলিঞ্জারের তালুবন্দী হয়ে। এ সময় দলীয় সংগ্রহ ছিল ২ উইকেটে ১২ রান। তারও আগে দলে ফেরা পেসার নাথান কোল্টার-নাইল ইনিংসের দ্বিতীয় ওভারেই সাফল্য এনে দেন দলকে। ইনিংসের ১.৪ ওভারে তিনি বাংলাদেশের ইনফর্ম ওপেনার আনামুল হককে খালি হাতে শেন ওয়াটসনের তালুবন্দী হতে বাধ্য করেন। এ সময় দলীয় সংগ্রহ ছিল ১ উইকেটে মাত্র ৪ রান।

এর আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলমান দিনের প্রথম খেলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিকুর রহিম।

মান বাঁচানোর এই লড়াইয়ে বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন সাধিত হয়েছে। আগের ম্যাচে খেলা দল থেকে বাদ পড়েছেন শামসুর রহমান শুভ, মাশরাফি বিন মুর্তজা এবং জিয়াউর রহমান। এদের বদলে সুযোগ পেয়েছেন ব্যাটসম্যান মুমিনুল হক, অফ স্পিনার সোহাগ গাজী ও প্রথম বারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত ১৮ বছর বয়সী পেসার তাসকিন আহমেদ।

অন্যদিকে অস্ট্রেলিয়া দলেও দুই পরিবর্তন সাধিত হয়েছে। অভিজ্ঞ ব্রাড হজের বদলে সুযোগ পেয়েছেন ড্যান ক্রিশ্চিয়ান এবং স্পিনার মুয়িরহেডের বদলে নাথান কোল্টার- নাইল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, আনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক-অধিনায়ক), নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সোহাগ গাজী, আব্দুর রাজ্জাক, আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, ক্যামেরন হোয়াইট, গ্লেন ম্যাক্সওয়েল, জর্জ বেইলি(অধিনায়ক), শেন ওয়াটসন, ড্যান ক্রিশ্চিয়ান, ব্রাড হ্যাডিন(উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল, ডুগ বলিঞ্জার।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone