বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ৭ জেলার ১১ উপজেলায় হরতাল চলছে

৭ জেলার ১১ উপজেলায় হরতাল চলছে 

hortal ai

এইদেশ এইসময়, ঢাকা : ভোট কেন্দ্র দখল, কারচুপি, জালভোট দেওয়া ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার প্রতিবাদে আজ আট জেলার ১১ উপজেলায় হরতাল চলছে। বিএনপি-জামায়াতসহ বিরোধী প্রার্থীরা এ হরতালের ডাক দেয়। তবে এখন পর্যন্ত কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

এর মধ্যে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও সিরাজগঞ্জের শাহজাদপুরে আধাবেলা হরতাল পালন করা হবে।

সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে- নারায়ণগঞ্জের আড়াইহাজার, রুপগঞ্জ, চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা, সাতক্ষীরা সদর, তালা,দেবহাটা,বরগুনা সদর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও সিরাজগঞ্জের শাহজাদপুর ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায়।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলা নির্বাচনে কারচুপি, জালিয়াতি, পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ ভোটকেন্দ্র দখলের অভিযোগে আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।

চুয়াডাঙ্গা: ভোট কারচুপির অভিযোগে নির্বাচন বর্জন করে পুনরায় নির্বাচনের দাবিতে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলায় আজ আধাবেলা হরতাল ডেকেছে ১৯ দল।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও নির্বাচনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান,আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল পালন করা হবে।

সাতক্ষীরা: সাতক্ষীরার তালা, দেবহাটা ও সাতক্ষীরা সদর উপজেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা জামায়াত।

সোমবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে আগে থেকেই ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তি, বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের ব্যালট না দেওয়া, সাধারণ ভোটারদের ভোটকেন্দ্র যেতে বাধা দেওয়া ও  প্রশাসনের হস্তক্ষেপসহ ৩৫টি অভিযোগ এনে হরতালের ডাক দিয়েছে দলটি।

বিকেল ৫টার দিকে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা জামায়াতের সেক্রেটারি শেখ নুরুল হুদা শীর্ষ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বরগুনা : ভোট কেন্দ্র দখল করে ভোট জালিয়াতির প্রতিবাদ ও পুনরায় উপজেলা পরিষদ নির্বাচনের দাবিতে মঙ্গলবার বরগুনা সদরে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা বিএনপি।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেওয়া ও ব্যালট পেপারে প্রকাশ্যে সিল মারার অভিযোগ এ আধাবেলা হরতাল ডেকেছে বিএনপি।

সোমবার দুপুর ১টার দিকে কসবা পৌর মিলনায়তনে সংবাদ সম্মেলন করে হরতালের ঘোষণা দেন বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. ইকলিল আজম।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে আজ অর্ধদিবস হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

ভোটকেন্দ্র দখল, এজেন্টদের মারপিট ও প্রার্থীদের ভয়-ভীতি প্রদর্শনের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়।

সোমবার বিকেল পৌনে ৪টার দিকে শাহজাদপুর উপজেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে শাহজাদপুর উপজেলা বিএনপির সভাপতি হুসেইন শহীদ মোহাম্মদ গ্যাদন এ হরতালের ঘোষণা দেন।

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় আজ সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপি, জালভোট, কেন্দ্র দখলের প্রতিবাদে ও পুনরায় নির্বাচনের দাবিতে এ হরতাল আহ্বান করা হয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা বিএনপির এক জরুরি সভায় এ হরতালের ডাক দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া পৌরসভার মেয়র আলমগীর।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone