বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই : আ. লীগ

নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই : আ. লীগ 

index_31283

এইদেশ এইসময়, ঢাকা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে যতগুলো নির্বাচন হয়েছে সেগুলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। তাই এই নির্বাচন কমিশন নিয়ে কোনো প্রশ্ন তোলার সুযোগ নেই।

সোমবার বিকেল সোয়া ৪টায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পঞ্চম দফা উপজেলা নির্বাচন শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। নির্বাচন সফল করতে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রয়েছে। অতএব সরকার ও নির্বাচন কমিশন সফল। তাদের ব্যর্থ বলার কোনো সুযোগ নেই।

গতকাল (রোববার) ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আব্দুল মোবারক বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, তারা নাকে খত দিয়ে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেছে। এমন কথা নির্বাচন কমিশন বলতে পারে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নানক বলেন, ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার ভিন্ন গ্রহের কিংবা ভিন্ন রাষ্ট্রের মানুষ নন। বিএনপির চাল-চলন ও সমাজ জীবনের বাস্তব অভিজ্ঞতা থেকেই তিনি এমন মন্তব্য করেছেন।

নানক বলেন, অতীতের ন্যায় পঞ্চম ধাপেও বিএনপি-জামায়াত দেশের বিভিন্ন স্থানে নৈরাজ্যের অপচেষ্টা চালিয়েছে। লক্ষ্মীপুরে যুবলীগ নেতা কবিরকে হত্যা করেছে এবং ভোটের বাক্সে আগুন দিয়েছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে জয় লাভ করলেই মুখে কুলুব আটে। আর পরাজয় হলে কারচুপির অভিযোগ তোলে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সমাজ ব্যবস্থাকে একটি ব্যধিতে আক্রান্ত করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ সমাজ ব্যবস্থাকে সেই ব্যাধি থেকে বের করে আনার চেষ্টা করছে।

নির্বাচনে জামায়াতের ভালো ফলাফলের কারণ কি? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে এখন কথা বলা যাবে না। বিচার বিশ্লেষণ করে দেখতে হবে। তবে তাদেরকে ভোট না দেওয়ার জন্য জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করা দরকার ছিল বলে তিনি উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাসিম, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন, এস এম কামাল, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone