বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » নতুন টোল আরোপ হচ্ছে না : যোগাযোগমন্ত্রী

নতুন টোল আরোপ হচ্ছে না : যোগাযোগমন্ত্রী 

ai

এইদেশ এইসময়, ঢাকা : সড়ক-মহাসড়কে নতুন করে কোনো টোল আরোপের পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

যোগাযোগমন্ত্রী বলেন, নতুন করে সড়ক-মহাসড়ক তৈরি করা হলে সেক্ষেত্রে টোল আরোপের বিষয়টি সরকার চিন্তা-ভাবনা করবে। যদিও টোল আদায়ের এখতিয়ার সরকারের রয়েছে।

তিনি জানান, বর্তমানে তিনটি সড়ক, ৬১টি সেতু ও ৫০টি ফেরিঘাটে টোল আদায় করা হয়।

সড়ক তিনটি হচ্ছে- চট্টগ্রাম পোর্ট এক্সসেস রোড, হাতিকামরুল-বনপাড়া সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের রুস্তমপুর থেকে সিলেটের জাফলং পর্যন্ত সড়ক।

উল্লেখ্য, সোমবার মন্ত্রিসভা বৈঠকে ‘টোল নীতিমালা-২০১৪’ অনুমোদন দেওয়া হয়। অনুমোদনের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইয়া সাংবাদিকদের জানান, নীতিমালার অধীনে সেতু ছাড়াও সড়ক ও জনপথ অধিদফতরের আওতাধীন সকল জাতীয়, আঞ্চলিক, জেলা ও গুরুত্বপূর্ণ মহাসড়কে যানবাহন চলাচলের জন্য টোল আদায় করবে সরকার। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone