বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » নেকড়ের মতো হামলা করেছে আ.লীগ : রিজভী

নেকড়ের মতো হামলা করেছে আ.লীগ : রিজভী 

Rizvi-bg20131126181842

প্রধান প্রতিবেদক :  চতুর্থ দফার উপজেলা নিবার্চনে ভোট কেন্দ্রে নেকড়ের মত হামলা করে ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে রাজকীয়ভাবে সিল মারা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী। একই সঙ্গে তিনি অভিযোগ করেন ৯১টির মধ্যে ২৫টি উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রই দখল করে নিয়ে যায় ক্ষমতাসীনরা।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রোববার বিকাল সোয়া ৪টায় তৃতীয় দফার সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনের পূর্বে বিএনপি যে আশঙ্কা প্রকাশ করেছে তা আজ প্রমাণ হল। সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। কিন্তু আমরা তো কোনো সুফল পেলাম না। আসলে এ দানব সরকারের অধীনে কেউ সুষ্ঠু নিবার্চন করতে পারবে না। জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারবে না।’

তিনি বলেন, সরকারের সাজানো নিবার্চন কমিশন ও জেলা প্রশাসকের অধীনে জাতীয় সংসদ নিবার্চনে বিএনপি অংশ নিলে যে পরিণতি হতো উপজেলা নিবার্চনে একই পরিণতি হচ্ছে। অথচ এই নিবার্চনে ক্ষমতার পালা বদল হয় না। কিন্তু ক্ষমতা লোভী এই সরকার প্রমাণ করেছে তাদের অধীনে সুষ্ঠু নিবার্চন সম্ভব নয়।

সরকারী সন্ত্রাসী বাহিনীর ভয়ংকর তান্ডব চালিয়ে ভোট কেন্দ্র দখল করে নিলেও স্থানীয় প্রশাসন কোনো প্রদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভিন্ন উপজেলায় নিবার্চন কমিশন বরাবর অভিযোগ দিলেও কোনো পদক্ষেপ নেননি তারা। ফেনীর ফুলগাজীতে প্রিজাইডিং অফিসার নিবার্চন স্থগিত করলেও ইউএনও এসে আবার ভোট গ্রহণ শুরু করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহীন, যুবদলের সিনিয়র সহ সভাপতি এডভোকেট আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, বেলাল আহমেদ, এডভোকেট রফিক শিকদার, জাসাসের সভাপতি এম এ মালেক প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone