বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বিশ্বে প্রথম ১০০ বিলিয়ন ডলার অর্জনকারী নারী মেয়ার্স

বিশ্বে প্রথম ১০০ বিলিয়ন ডলার অর্জনকারী নারী মেয়ার্স 

loriel-1703913023

বিশ্বের শীর্ষ ধনীদের মধ্যে ১০০ বিলিয়ন বা ১০ হাজার কোটি ডলারের মালিক হয়েছেন ফ্রান্সের বিখ্যাত প্রসাধনী কোম্পানি ল’রিয়ালের উত্তরাধিকারী ব্যবসায়ী ফ্রাঙ্কোয়েস বেটেনকোর্ট মেয়ার্স। এই পরিমাণ সম্পদ অর্জনে তিনিই এখন পর্যন্ত প্রথম কোনো নারী। খবর সিএনএনের।

৭০ বছর বয়সী এই নারী ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সে ১০০ বিলিয়ন ডলার অতিক্রম করেছেন। ফলে মেয়ার্স এখন বিশ্বের ১২তম ধনী ব্যক্তি। গত বৃহস্পতিবার ব্লুমবার্গ এ তথ্য প্রকাশ করে।

মেয়ার্সের দাদার প্রতিষ্ঠিত লরিয়েল কোম্পানি কয়েক দশকের মধ্যে পুঁজিবাজারে এখন শীর্ষে রয়েছে। আর গত বৃহস্পতিবার প্যারিসে ল’রিয়েল শেয়ারের দাম রেকর্ড উচ্চতায় পৌঁছায়।

করোনা মহামারির পর এখন আগের মতোই আবারও বিক্রি বেড়েছে। কারণ, লকডাউনে আটকে থাকার কারণে মানুষ কম মেকআপ ব্যবহার করেছিল।

অবশ্য, মেয়ার্স এখনও অপর ফরাসি প্রতিদ্বন্দ্বী বার্নার্ড আর্নল্টের থেকে অনেক দূরে রয়েছেন। তিনি ১৭৯ বিলিয়ন ডলারের মালিক। শীর্ষ ধনীর তালিকায় আর্নল্ট দ্বিতীয় অবস্থানে রয়েছেন। আর্নল্ট ফরাসি জায়ান্ট এলভিএমএইচের চেয়ারম্যান।

এদিকে, মেয়ার্স কোম্পানির বোর্ডের ভাইস চেয়ারপারসন। তিনি ও তাঁর পরিবার প্রায় ৩৫ শতাংশ শেয়ারসহ লরিয়েলের একক বৃহত্তম শেয়ারহোল্ডার।

২০১৭ সালে তাঁর মা লিলিয়ান বেটেনকোর্ট মারা যাওয়ার পর তিনি রাজকীয় উত্তরাধিকারী হন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone