বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সশস্ত্র বাহিনী মাঠে থাকলে মানুষ আস্থাশীল হবে: সিইসি

সশস্ত্র বাহিনী মাঠে থাকলে মানুষ আস্থাশীল হবে: সিইসি 

021-1703942676

বিচারিক ও সশস্ত্র ক্ষমতা একসঙ্গে দেওয়ার নজির কোথাও নেই উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমাদের বিশ্বাস সশস্ত্র বাহিনী মাঠে থাকলে তাদের বিচরণ নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি হবে ও মানুষ আস্থাশীল হবে।

শনিবার বিকেলে সিলেট শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু হতে হবে। নির্বাচনের অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করেন। এজন্য সতর্ক থাকতে হবে।

নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন না জানিয়ে হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। সরকার থেকে আমরা যে জনবল পেয়েছি সেটা দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। নির্বাচনকে কেউ প্রতিহত করতে পারবে না। কেউ
প্রতিহত করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। তখন সেটা চ্যালেঞ্জ হবে।

বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন  ইসি সচিব
মো. জাহাংগীর আলম। এতে সেনাবাহিনী ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সিইসি সিলেট সার্কিট হাউজে সিলেটের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। সভায় তিনি নির্বাচনী মাঠে সব প্রার্থীরা যেন সমান সুযোগ পায় সে জন্য মাঠ প্রশাসনের কর্মকর্তারা আন্তরিকতায় কাজ করছেন বলে জানান।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone