বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » Uncategorized » প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে 

ছবি, সংগৃহীত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  তিন দিনের সরকারি সফরের ফলাফল সম্পর্কে  তার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গণমাধ্যমকে অবহিত করতে সংবাদ সম্মেলন করবেন আজ মঙ্গলবার বিকেলে। এ তথ্য জানান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন হবে। প্রধানমন্ত্রী বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গত ২৫-২৬ অক্টোবর ‘গ্লোবাল গেটওয়ে ফোরামে’ যোগ দেন। প্রধানমন্ত্রী সেখানে যোগ দেনইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইনের আমন্ত্রণে। ২৭ অক্টোবর দেশে ফেরেন তিনি।

শেখ হাসিনা ফোরামের উদ্বোধনী অধিবেশনে যোগ দেন এবং বক্তব্য দেন ২৫ অক্টোবর। ওইদিন বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন, ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংকের প্রেসিডেন্ট ড. ওয়ার্নার হোয়ার। ইসি কমিশনার ফর ক্রাইসিস ম্যানেজমেন্ট জেনেজ লেনারসিক এবং ইসি কমিশনার ফর ইন্টারন্যাশনাল পার্টনারশিপ জুটা উরপিলাইনেনও বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সন্ধ্যায় ফোরামে অংশগ্রহণকারী রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে উরসুলা ভন ডের লেয়েনের দেয়া নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী। ২৬ অক্টোবর সকালে তিনি বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রুর সঙ্গে এবং লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জেভিয়ার বেটেলের সঙ্গে দুটি পৃথক দ্বিপক্ষীয় বৈঠক করেন। একই দিন বিকেলে প্রধানমন্ত্রী গ্লোবাল গেটওয়ে ফোরামের সমাপনী অধিবেশনে যোগ দেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone