বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » আলু আমদানির সিদ্ধান্ত অবশেষে সরকারের – সংগৃহীত

আলু আমদানির সিদ্ধান্ত অবশেষে সরকারের – সংগৃহীত 

Picture collected

তিন পণ্যের দাম বেঁধে দিয়েছিল বাণিজ্য মন্ত্রণালয় আলু, দেশি পেঁয়াজ ও ডিম। তবে নির্ধারিত সেই দাম সরকার কখনোই কার্যকর করতে পারেনি। অবশেষে বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় আলু সরবরাহ বৃদ্ধি ও বাজারদর স্থিতিশীল রাখতে আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সোমবার (৩০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগ্রহী আমদানিকারকদের মন্ত্রণালয়ে আবেদন করার অনুরোধ জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো: হায়দার আলী জানান, সরকার বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় বাজারে আলু সরবরাহ বৃদ্ধি ও বাজারদর স্থিতিশীল রাখতে আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে। আগ্রহী আমদানিকারদের বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন করার অনুরোধ জানানো হলো।এদিকে গত ১৪ সেপ্টেম্বর তিন পণ্যের দাম পেঁয়াজ, আলু ও ডিম নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে বাণিজ্য মন্ত্রণালয়।

এতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত নিত্যপ্রয়োজনীয় কৃষি পণ্যের উৎপাদন, চাহিদা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক এক সভায় মৎস্য ও প্রাণিসম্পদ সচিব, কৃষি মন্ত্রণালয়সহ জাতীয় রাজস্ব বোর্ড, কৃষি বিপণন অধিদফতর, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন, কৃষি সম্প্রসারণ অধিদফতর,  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর, এফবিসিসিআই এবং বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা অংশ নেন।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone