বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » আমদানিকৃত ডিম চল‌তি সপ্তাহেই দেশে আসবে: বাণিজ্যমন্ত্রী

আমদানিকৃত ডিম চল‌তি সপ্তাহেই দেশে আসবে: বাণিজ্যমন্ত্রী 

ডিমের প্রথম চালানআসছে চলতি সপ্তাহেই। সংগৃহীত ছবি

ভারতীয় ডিমের প্রথম চালান দেশের বাজারে প্রবেশ করবে, চলতি সপ্তাহের আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যেই আমদানি করা ডিম। এ চালানে প্রায় ৩ কোটি ডিম আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

অক্টোবর মাসের টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধনের পর, রোববার রাজধানীর ধানমন্ডি এলাকার ১৫ নম্বর ওয়ার্ডে  এ তথ্য জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি প্রক্রিয়ায় কিছু জটিলতার কারণে ডিম আনতে দেরি হয়েছে।  এখন পর্যন্ত ৭টি ঋণপত্র খুলেছে, ১৫ প্রতিষ্ঠানের মধ্যে।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, উৎপাদন ও পরিবহন খরচ বৃদ্ধির কারণে আলু ও ডিমের নির্ধারিত দাম কার্যকর করা যাচ্ছে না। তবে বাজারে নির্ধারিত দরে মিলছে সয়াবিন তেল।

ভারতীয় পেঁয়াজের ওপর ৪০ শতাংশ শুল্ক বৃদ্ধির কারণে পেঁয়াজের দরও কার্যকর হচ্ছে না বলেন টিপু মুনশি। তিনি আরও বলেন, এখন পর্যন্ত আলু আমদানির অনুমতি দেয়া হয়নি। প্রয়োজনে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে আলুও আমদানি করা হবে।

উল্লেখ্য, টিসিবির মাধ্যমে চাল, তেল, পেঁয়াজ,  চিনি ও মশুর ডাল বিক্রি হয় প্রতি প্যাকেজ ৬১০ টাকায়। মশুর ডাল সয়াবিন তেল ১০০ টাকা, ৬০ টাকা,  চিনি ৭০ টাকা , চাল ৩০ টাকা ও পেঁয়াজ ৩৫ টাকা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone