বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ইতিহাসের অজানা তথ্য জানতে পারবে বঙ্গবন্ধুর বায়োপিক থেকে জাতি: প্রধানমন্ত্রী

ইতিহাসের অজানা তথ্য জানতে পারবে বঙ্গবন্ধুর বায়োপিক থেকে জাতি: প্রধানমন্ত্রী 

Picture collected

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির মাধ্যমে জাতি ইতিহাসের অনেক অজানা তথ্য জানতে পারবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন।

তিনি বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো’র উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বড় পরিসরে নির্মিত বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র থেকে ইতিহাসের অনেক অজানা তথ্য ও নতুন অধ্যায় সম্পর্কে জাতি জানতে পারবে। সবচেয়ে বড় কথা আমার মা-বাবা পরিবার সম্পর্কে জানতে পারবেন। যে ইতিহাস কখনো শোনেননি, এই সিনেমাও তাও উঠে এসেছে।

সবাইকে ছবিটি দেখার আহ্বান জানান, ইতিহাস কেউ মুছে দিতে পারে না উল্লেখ করে সরকারপ্রধান ইতিহাস জানতে।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, অভিনেত্রী দিলারা জামান, অভিনেতা আরিফিন শুভ, অভিনেত্রী নুসরাত ফারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

অনেক দিন ধরে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্র নির্মাণের কাজ চলছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল।

ছবিটির প্রথম পোস্টার গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের উপস্থিতিতে পোস্টার উন্মোচন করা হয়।

২০২১ সালের জানুয়ারিতে ভারতে শুরু হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার দৃশ্যধারণের কাজ। ওই বছরের ডিসেম্বরে শেষ হয়। চলতি বছরের ৩১ জুলাই বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি।

ঐতিহাসিক এই সিনেমায় প্রায় দেড় শ চরিত্রের মধ্যে শতাধিক বাংলাদেশি শিল্পী অভিনয় করেছেন। ছবিটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, জায়েদ খান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, রাইসুল ইসলাম আসাদ, ফেরদৌস আহমেদ, দীঘি, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক জনপ্রিয় শিল্পী।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone